নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গা / নলডাঙ্গায় প্রশাসনের অভিযানে রক্ষা পেল ৪টি টিয়া পাখি

নলডাঙ্গায় প্রশাসনের অভিযানে রক্ষা পেল ৪টি টিয়া পাখি

নিজস্ব প্রতিবদেক, নলডাঙ্গা:
নাটোরের নলডাঙ্গার পিপরুল ইউনিয়নের আঁচড়াখালি গ্রামে অভিযান পরিচালনা করে খাঁচাসহ ৪টি টিয়া পাখি উদ্ধার করেছে,নলডাঙ্গায় উপজেলা প্রশাসন।

বৃহঃবার (১৩ জুলাই) বিকালে উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তারের নৈতৃত্বে অভিযানে অংশ নেয়,বিবিসিএফ অন্তভুক্ত সংগঠন,সবুজ বাংলার সদস্যরা। পাখি আটককারী পিন্টু আর এমন কাজ করবে না এই মর্মে অঙ্গিকার করলে, তাকে ছেড়ে দেওয়া হয়।

পাখি আটককারী পিন্টু বলেন, দেশীয় পাখি খাঁচায় আটক রেখে পোষা অপরাধ আমি আগে জানতাম না, এখন জানলম। যাতে এমন কাজ আর কেউ না করে-এজন্য আমি প্রচারনা চালাবো এবং বন্যপ্রাণী সংরক্ষনে কাজ করবো। অভিযানে উপস্থিত ছিলেন, বিবিসিএফ অন্তভুক্ত সংগঠন সবুজ বাংলার সদস্য রাশেদ হোসেন,কামাল প্রামানিক,নাছিম হোসেন,ফারুক আলীসহ অনেকে।

বিবিসিএফ এর প্রচার সম্পাদক ও সবুজ বাংলা সাধারণ সম্পাদক ফজলে রাব্বী বলেন,টিয়া গুলো উদ্ধারের পর তাদের নিবির পর্যবেক্ষণে রাখা হয়েছে। নির্বাহী অফিসার রোজিনা আক্তার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়েছে এবং ৪টি পাখি জব্দ করা হয়েছে। বন্যপ্রাণী রক্ষায় এমন অভিযান অব্যাহত থাকবে। পরে টিয়া পাখি গুলোকে রাজশাহী বন্যপ্রানী সংরক্ষণ ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের নিকট হস্তান্তর করা হয়।

আরও দেখুন

নাটোরে বৈষম্যের প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি -১ এর কর্মকর্তা-কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক:নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি -১ এর ফুলবাগান কার্যালয়ে রোববার (৫ মে) দুপুর ১:৩০ মিনিটে …