মঙ্গলবার , এপ্রিল ৩০ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গা / নলডাঙ্গায় পরিপক্ক হবার আগেই বাজারে যাচ্ছে আম

নলডাঙ্গায় পরিপক্ক হবার আগেই বাজারে যাচ্ছে আম

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গাঃ
নলডাঙ্গায় পরিপক্ক হবার আগেই বাজারে যাচ্ছে আম। সঠিক সময়ের আগেই নাটোরে আম সংগ্রহ শুরু করেছে এক শ্রেণীর মুনাফা লোভীরা। জেলা প্রশাসনের বেঁধে দেয়া সময়ের আগেই গাছ থেকে আম নামাচ্ছেন ব্যবসায়ীরা। আজ শুক্রবার নলডাঙ্গার ব্রহ্মপুর বাজারে দেখা যায় গাছ থেকে আম নামিয়ে এনে বস্তায় ভরতে। পাশে ভুটভুটিতে আম ভর্তি করা যেগুলো নিয়ে যায়া হচ্ছে নাটোরের প্রাণ কোম্পানীতে।

বিভিন্ন জাতের আমগুলো কেনা হচ্ছে প্রকারভেদে ৫০০ থেকে ১৫০০ টাকা মন দরে। কিছু কিছু আম রয়েছে যেগুলোতে আঁটি হয়নি এমন আমও দেখা যায়। খেরসাপাতি, ন্যাংড়া, ফজলি, আঁটির আম সহ বিভিন্ন জাতের আম জেলা প্রশাসনের বেঁধে দেয়া সময়ের আগেই কেন নামানো হচ্ছে জানতে চাইলে স্থানীয় ব্যবসায়ীরা কথা বলতে অস্বীকার করেন। তবে তাদের সঙ্গে কথা বলে জানা যায় আম গুলো বেশির ভাগ ঢাকা পাঠানো হচ্ছে। আর আঁটির আম গুলো যাচ্ছে নাটোরের প্রাণ কোম্পানীতে। বাজারে চাহিদা রয়েছে জন্য তারা আম নামাচ্ছেন গাছ থেকে।

তবে প্রশ্ন থেকে যায় যে আমগুলো এখনো পরিপক্ক হয়নি সেগুলো গাছ থেকে নামিয়ে তারা কীভাবে বিক্রি করবেন? এগুলোই হয়ত পাকা আম হিসেবে বাজারে শোভা পাবে ভেতরে থাকবে কৃত্রিম আম পাকানোর ওষুধ।

উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি জানান, প্রাণ কোম্পানি কাঁচা দেশি গুটি আম কিনছে। কিন্তু গোপালভোগ খিরসাপাত আম পেড়ে ঢাকায় পাঠানোর কোন খবর আমার কাছে নেই। এই সকল অসাধু ব্যবসায়ীদের আপনারা খোঁজ দিন। আমরা উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

পরিশেষে এই সকল মুনাফালোভীদের তৎপরতা বন্ধ করে যথাসময়ে কোন রাসায়নিক ছাড়া আম পাবে বলে আশাবাদী এলাকাবাসী।

আরও দেখুন

বাগাতিপাড়ায় ইয়াবাসহ উপসহকারী কৃষি অফিসার আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় ২০ পিস ইয়াবাসহ কাউসার আহমেদ (২৮) নামে এক উপ-সহকারী কৃষি অফিসারসহ …