নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রাম উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

নন্দীগ্রাম উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
মুজিব শতবর্ষ উপলক্ষে বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ের ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর প্রদান কার্যক্রম উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাতের সভাপতিত্বে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিলো বাংলার গরীব-দুঃখী ও নিঃস্ব মানুষের মুখে হাসি ফোটানো। এ লক্ষ পূরণে তিনি অন্ন, বস্ত্র, স্বাস্থ্য, শিক্ষা ও চিকিৎসাসহ জীবন ধারনের মৌলিক উপকরণের ব্যবস্থা নিশ্চিত করণের বিষয়টি সংবিধানের ১৫ (ক) অনুচ্ছেদে অন্তর্ভূক্ত করেন। এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সাল হতে অসহায়, ছিন্নমূল, ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করেন। তার এ কার্যক্রমের আংশ হিসেবে ১৯৯৭ সালে শুরু হয় আশ্রয়ণ প্রকল্প। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। মুজিব শতবর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’।

মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে একক গৃহনির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২১ জুলাই ঘরগুলো শুভ উদ্বোধন করবে এবং এ পর্যায়ে নন্দীগ্রাম উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন। এ প্রেস ব্রিফিংয়ে আরো বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী শাহনেওয়াজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের ও নন্দীগ্রাম প্রেস ক্লাবের সভাপতি নাজমুল হুদা প্রমুখ। সেসময় স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। মুজিব শতবর্ষে নন্দীগ্রাম উপজেলায় গুণগতমানের ৪০৪ টি ঘর নির্মাণ করা হয়েছে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …