শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে ৮৭ লাখ টাকা ব্যয়ে ১৪টি প্রাথমিক বিদ্যালয় মেরামত কাজ চলছে

নন্দীগ্রামে ৮৭ লাখ টাকা ব্যয়ে ১৪টি প্রাথমিক বিদ্যালয় মেরামত কাজ চলছে

নিজস্ব প্রতিবেদক:

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় পিইডিপি-৪ প্রকল্পের আওতায় ৮৭ লাখ ১২ হাজার ১৫২ টাকা ব্যয়ে ১৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় মেরামত কাজ চলছে। অল্প সময়ের মধ্যেই তা সম্পন্ন হবে। ওই প্রকল্পের কাজ তদারকি করছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলীর কার্য়ালয়।

৮৭ লাখ ১২ হাজার ১৫২ টাকা ব্যয়ে যেসব সরকারি প্রাথমিক বিদ্যালয় মেরামত কাজ করা হচ্ছে সেসব হচ্ছে, সরিষাবাদ, দামগাড়া, নামুইট, হাটুয়া, ডেরাহার, তারাটিয়া, ভাগবজর, মণিনাগ, কোশাষ, দমদমা, চাকলমা, কল্যাণনগর, পুনাইল ও দামরুল সরকারি প্রাথমিক বিদ্যালয়। 

উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল কাইয়ুম বলেন, আমরা বিদ্যালয়গুলো চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে মেরামতের জন্য তালিকা তৈরি করে কর্তৃপক্ষের নিকট প্রেরণ করেছিলাম। 

তাই পিইডিপি-৪ প্রকল্পের আওতায় মেরামতের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ পাওয়া যায়। সেই অর্থদ্বারা ১৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় মেরামত কাজ করা হচ্ছে। এতে বিদ্যালয়গুলোতে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সুন্দর পরিবেশ তৈরি হবে। 

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী শা-রিদ শাহনেওয়াজ বলেন, পিইডিপি-৪ প্রকল্পের আওতায় বিদ্যালয়গুলোর শ্রেণীকক্ষ থেকে শুরু করে বিভিন্ন প্রকার মেরামতসহ রঙের কাজ করা হচ্ছে। আর অল্প সময়ের মধ্যেই ওইসব কাজ সম্পন্ন হবে। এতে ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় মনোরম পরিবেশ সৃষ্টি হবে।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …