নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে ৮০ টি গৃহহীন পরিবার জমি ও বাসগৃহ পেলো

নন্দীগ্রামে ৮০ টি গৃহহীন পরিবার জমি ও বাসগৃহ পেলো

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম (বগুড়া):
বগুড়ার নন্দীগ্রামে আরো ৮০ টি গৃহহীন পরিবার জমি ও বাসগৃহ পেলো। মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগ সফল বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারাদেশে ৫৩,৩৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও বাসগৃহ প্রদান (২য় পর্যায়) রবিবার (২০ জুন) বেলা ১১ টা ৩৭ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও বাসগৃহের চাবি হস্তান্তর করা হয়।

এ উপলক্ষ্যে সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাতের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু, সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা আদনান বাবু, ইউপি চেয়ারম্যান মোরশেদুল বারী, মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন ও নন্দীগ্রাম প্রেস ক্লাবের সভাপতি নাজমুল হুদা প্রমুখ।

উক্ত প্রকল্পের আওতায় উপজেলার নন্দীগ্রাম ইউনিয়নে ৮ টি, ভাটরা ইউনিয়নে ৩৫ টি, থালতা মাঝগ্রাম ইউনিয়নে ১৬ টি ও ভাটগ্রাম ইউনিয়নে ২১ টি বাসগৃহ নির্মাণ করা হয়। প্রত্যেকটি বাসগৃহ নির্মাণকাজে ব্যয় হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। ৮০ টি বাসগৃহ নির্মাণ হয় ১ কোটি ৫২ লাখ টাকা।

সুবিধাভোগী হামিদুল ইসলাম, আব্দুল গফুর, রেহেনা বেগমের সাথে কথা বললে তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যা উপহার দিয়েছে তা বিগত কোনো সরকার দিতে পারেনি। তাই এ দেশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বারবার দরকার রয়েছে।

আরও দেখুন

নন্দীগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে একজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রামে সাত বছরের ছেলে শিশু ধর্ষণের অভিযোগে অভিযুক্ত এক যুবককে গ্রেপ্তার করেছে …