নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে ৩ ফসলি জমিতে অবৈধ পুকুর খনন করায় ১ জনের কারাদন্ড

নন্দীগ্রামে ৩ ফসলি জমিতে অবৈধ পুকুর খনন করায় ১ জনের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম- বগুড়া:
বগুড়ার নন্দীগ্রামে অবৈধভাবে ৩ ফসলি জমিতে পুকুর খনন করায় ১ জনকে ১০ দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। নন্দীগ্রাম পৌরসভার ৩নং ওয়ার্ডের বৈলগ্রামের ইউনুস আলী বড় ডেরাহার পূর্বমাঠে তাঁর ৩ ফসলি জমিতে ভেকু দিয়ে পুকুর খনন শুরু করে।

বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম জানতে পেরে সোমবার রাত আনুমানিক ৯ টার দিকে সেখানে যায়। সেসময় তাঁর উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল হতে জমির মালিক ও মাটি পরিবহণ কাজে ব্যবহৃত ট্রাক চালকরা দ্রুত পালিয়ে যায়। ওই সময় ভেকু চালক সুজন আলীকে আটক করে পুলিশ।

পরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলামের ভ্রাম্যমাণ আদালত বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তাঁকে ১ লাখ টাকা জরিমানা অর্থদন্ড অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। এছাড়া ভেকু মেশিনের ২টি ব্যাটারি ও চাবি জব্দ করে থানা হেফাজতে নিয়ে আসে। থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন, দন্ডপ্রাপ্ত সুজন আলীকে বগুড়া জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম বলেন, কোথাও অবৈধভাবে পুকুর খনন করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …