নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে রায়ের অপেক্ষায় প্রহর গুণছে প্রার্থীরা

নন্দীগ্রামে রায়ের অপেক্ষায় প্রহর গুণছে প্রার্থীরা


নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:

৩০ জানুয়ারি বগুড়ার নন্দীগ্রাম পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নন্দীগ্রাম পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৯শ’ ৪৪ জন। মেয়র পদে ৩, ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৭ ও ৩ সংরক্ষিত মহিলা আসনে কাউন্সিলর পদে ১৪ জন প্রাথী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৮ জানুয়ারি মধ্যরাতে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা শেষ।

ইতোমধ্যেই আইনশৃঙ্খলা বাহিনী টহল দেয়া শুরু করেছে। ভোটাররাও ভোট দিতে প্রস্তুত রয়েছে। ৩০ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে প্রার্থীরা প্রত্যাশা আর প্রতিশ্রæতির ফুলঝুড়ি নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করে ব্যস্ত সময় অতিক্রম করেছে। কুয়াশাঘন তীব্র শীত উপেক্ষা করে প্রার্থীরা ভোট প্রার্থনা করে। মর্যাদার লড়াইয়ে প্রার্থীদের নেই কোনো পিছুটান।

মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনিছুর রহমান নৌকা প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী সুশান্ত কুমার সরকার শান্ত ধানের শীষ প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান সিদ্দিকী জুয়েল জগ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছেন। আনিছুর রহমান নন্দীগ্রাম পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি। তিনি ৯নং ওয়ার্ড থেকে ২ বার কাউন্সিলর নির্বাচিত হন। সুশান্ত কুমার সরকার শান্ত ২ বার ইউপি সদস্য, ২ বার ইউপি চেয়ারম্যান ও ১ বার মেয়র নির্বাচিত হয়েছিলেন। কামরুল হাসান সিদ্দিকী জুয়েল ২ বার মেয়র নির্বাচিত হন। তাই ৩ মেয়র প্রার্থীরই নির্বাচনে অনেকটা দক্ষ।

নন্দীগ্রাম পৌরসভা নির্বাচন সামনে রেখে ভোটারদের মাঝেও ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করতে চায়। এদিকে জয়পরাজয় নিয়ে টেনশনে রয়েছে প্রার্থীরা। ২৮ জানুয়ারি দুপুরে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা ৩ মেয়র প্রার্থীর সাথে মতবিনিময় করেছেন। তিনি জানিয়েছেন, শান্তিপূর্ণভাবে নন্দীগ্রাম পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। কোনো প্রকার অন্যায় অনিয়ম হবে না। এ জন্য সবধরণের প্রস্তুতি রয়েছে।

রিটানিং অফিসার নজরুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশে অবাধ সুষ্ঠু নির্বাচন উপহার দিতে আমরা প্রস্তুত। নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা ব্যাপক জোরদার থাকবে। এদিকে প্রার্থীরা ভোটারদের রায়ের অপেক্ষায় প্রহর গুণছে। কে হবেন নন্দীগ্রাম পৌরসভার মেয়র তা এখন দেখার বিষয়। এজন্য ৩০ জানুয়ারি ভোট গণনা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আরও দেখুন

একসাথে এসএসসি পাস করলেন সেই ২ নারী জনপ্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশগ্রহণ করা সেই ৩ নারী জনপ্রতিনিধি ২ জন …