নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে রণবাঘাহাট কমমূল্যে ইজারা দেওয়ায় বিক্ষোভ

নন্দীগ্রামে রণবাঘাহাট কমমূল্যে ইজারা দেওয়ায় বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে রণবাঘাহাট কমমূল্যে ইজারা দেওয়ায় বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা। বগুড়া জেলাধীন নন্দীগ্রাম উপজেলার ২নং নন্দীগ্রাম ইউনিয়নের ঐতিহ্যবাহী রণবাঘাহাট-বাজার ইজারা প্রদানে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। কমমূল্যে রণবাঘাহাট-বাজার ইজারা প্রদান করায় সরকার লাখ লাখ টাকা রাজস্ব বঞ্চিত হচ্ছে।

১৯ মে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় হতে মেসার্স রাহী এন্টারপ্রাইজকে ৮৩ লাখ ৪০ হাজার টাকায় রণবাঘাহাট-বাজার চলতি বছরের জন্য ইজারা প্রদান করা হয়। অথচ বিগত বছরে রণবাঘাহাট-বাজার ১ কোটি ৩৩ লাখ ২৭ হাজার টাকায় ইজারা দেওয়া হয়েছিলো। কমমূল্যে রণবাঘাহাট-বাজার ইজারা প্রদানের প্রতিবাদে ও ইজারা বাতিলের দাবিতে ২০ মে দুপুর ১২ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগি সংগঠনের যৌথ উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নন্দীগ্রাম পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বপন চন্দ্র মহন্ত জানান, কমমূল্যে রণবাঘাহাট-বাজার ইজারা প্রদানের প্রতিবাদে ও ইজারা বাতিলের দাবিতে আমরা বিক্ষোভ মিছিল করেছি। আওয়ামী লীগ নেতা রাকিবুল হাসান রাজ্জাক বলেন, মেসার্স রাহী এন্টারপ্রাইজ কালো তালিকাভুক্ত থাকায় বিগত দিনে হাট-বাজার ইজারায় অংশগ্রহণ করতে পারেনি। সেই মেসার্স রাহী এন্টারপ্রাইজকে কিভাবে রণবাঘাহাট-বাজার ইজারা দেওয়া হয়? সরকারের রাজস্ব বৃদ্ধির স্বার্থে পুনরায় দরপত্র আহ্বান করলে ওই হাটের ইজারামূল্য বৃদ্ধি পাবে। তাই বিষয়টি কর্তৃপক্ষের গুরুত্ব দেওয়া দরকার।

আরও দেখুন

নন্দীগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে একজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রামে সাত বছরের ছেলে শিশু ধর্ষণের অভিযোগে অভিযুক্ত এক যুবককে গ্রেপ্তার করেছে …