নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে রণবাঘাহাট ইজারা বাতিলের দাবিতে বিক্ষোভ

নন্দীগ্রামে রণবাঘাহাট ইজারা বাতিলের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে রণবাঘাহাট ইজারা বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা। বগুড়া জেলাধীন নন্দীগ্রাম উপজেলার ২নং নন্দীগ্রাম ইউনিয়নের রণবাঘাহাট-বাজার ইজারা প্রদানে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। কমমূল্যে রণবাঘাহাট-বাজার ইজারা প্রদান করায় সরকার লাখ লাখ টাকা রাজস্ব বঞ্চিত হবে।

১৯ মে মেসার্স রাহী ট্রেডার্সকে ৮৩ লাখ টাকায় রণবাঘাহাট-বাজার ইজারা প্রদান করা হয়েছে। অথচ রণবাঘাহাট-বাজার বাংলা ১৪২৬ সালে ১ কোটি ৩৩ লাখ টাকা ও ১৪২৭ সালে ১ কোটি ১৫ লাখ টাকায় ইজারা দেয়া হয়েছিলো। কমমূল্যে রণবাঘাহাট-বাজার ইজারা প্রদানের প্রতিবাদে ও ইজারা বাতিলের দাবিতে ২০ মে দুপুর ১২ টায় নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে হতে উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগি সংগঠনের যৌথ উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি নন্দীগ্রাম পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বপন চন্দ্র মহন্ত জানান, কমমূল্যে রণবাঘাহাট-বাজার ইজারা প্রদানের প্রতিবাদে ও ইজারা বাতিলের দাবিতে আমরা বিক্ষোভ মিছিল করেছি। আওয়ামী লীগ নেতা রাকিবুল হাসান রাজ্জাক বলেন, মেসার্স রাহী ট্রেডার্স কালো তালিকাভুক্ত থাকায় বিগত দিনে হাট-বাজার ইজারায় অংশগ্রহণ করতে পারেনি। সেই মেসার্স রাহী ট্রেডার্সকে কিভাবে রণবাঘাহাট-বাজার ইজারা দেয়া হয়েছে। পুনরায় দরপত্র আহ্বান করলে ওই হাটের ইজারামূল্য বৃদ্ধি পাবে। তাই বিষয়টি কর্তৃপক্ষের বিবেচনা করা দরকার।

আরও দেখুন

নন্দীগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে একজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রামে সাত বছরের ছেলে শিশু ধর্ষণের অভিযোগে অভিযুক্ত এক যুবককে গ্রেপ্তার করেছে …