বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে মহান বিজয় দিবস পালিত 

নন্দীগ্রামে মহান বিজয় দিবস পালিত 

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া):

বগুড়ার নন্দীগ্রামে যথাযোগ্য মর্যাদায় শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস পালিত হয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে নন্দীগ্রাম উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ৩১বার তোপধ্বনীর মধ্যদিয়ে মহান বিজয় দিবসের কর্মসূচি শুভ সূচনা করা হয়। এরপর নন্দীগ্রাম উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, নন্দীগ্রাম পৌরসভা, বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ হতে পুস্পস্তবক অর্পণ করেন। পরে বিশেষ মোনাজাত করা হয়।

তারপর সকাল ৯টা থেকে নন্দীগ্রাম মনসুর হোসেন ডিগ্রী কলেজ মাঠে পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার ও ভিডিপি সদস্য ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, শারীরিক কসরত, ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এরপর দুপুরে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবিরের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, নন্দীগ্রাম পৌরসভার মেয়র আনিছুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু, উপজেলা কৃষি কর্মকর্তা গাজীউল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডল, সহকারী কমিশনার (ভূমি) কুরশিয়া আক্তার, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফজলুল হক, থানার অফিসার ইনচার্জ আজমগীর হোসাইন, ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান, মোরশেদুল বারী, আবুল কালাম আজাদ, নন্দীগ্রাম প্রেস ক্লাবের সভাপতি নাজমুল হুদা ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান সবুজ প্রমুখ। 

পরে নন্দীগ্রাম মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে  মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনাসহ অন্যান্য কর্মসূচি পালন করা হয়। 

এছাড়াও নন্দীগ্রাম উপজেলার বিভিন্ন স্থানে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান মহান বিজয় দিবস পালন করেছে। 

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …