নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত 

নন্দীগ্রামে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত 

নিজস্ব প্রতিবেদক, (বগুড়া) :

বগুড়ার নন্দীগ্রামে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে নন্দীগ্রাম উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়। এরপর নন্দীগ্রাম উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়েছে। সকাল ৮টা থেকে নন্দীগ্রাম মনসুর হোসেন ডিগ্রী কলেজ মাঠে থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার ও ভিডিপি, স্কাউট সদস্য ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন, এবং শিশু-কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা ও অন্যান্য কর্মসূচি পালন করা হয়। বেলা সাড়ে ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবিরের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৪ আসনের সংসদ সদস্য একেএম রেজাউল করিম তানসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু, উপজেলা কৃষি কর্মকর্তা গাজীউল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কল্পনা রাণী রায়, সহকারী কমিশনার (ভূমি) কুরশিয়া আক্তার, থানার অফিসার ইনচার্জ আজমগীর হোসাইন, উপজেলা শিক্ষা কর্মকর্তা এসএম সারওয়ার জাহান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শফিউল আলম ছবি ও মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। 

এরপরে আরো অন্যান্য কর্মসূচি পালন করা হয়েছে। এ ছাড়াও নন্দীগ্রামে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে।

আরও দেখুন

হিলিতে ভুর্তুকি মূল্যে কৃষক পেল হারভেস্টার মেশিন

নিজস্ব প্রতিবেদক, হিলি (দিনাজপুর):সমন্বিত খামার ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তা আওতায় ৫০% …