নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে খাস সম্পত্তি লিজ গ্রহণের দাবিতে স্মারকলিপি প্রদান

নন্দীগ্রামে খাস সম্পত্তি লিজ গ্রহণের দাবিতে স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে সরকারি খাস খতিয়ানভূক্ত সম্পত্তি লিজ গ্রহণের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করেছে উপজেলার মালঞ্চা গ্রামবাসী। সোমবার (২৮ ফেব্রæয়ারি) এ স্মারকলিপি প্রদান করা হয়েছে।

জানা গেছে, উপজেলার ৫নং ভাটগ্রাম ইউনিয়নের মালঞ্চা মৌজার ৮৮ দাগে ৪৮ শতক, ১১০ দাগে ৭৪ শতক, ১১২ দাগে ৩৬ শতক, ১৫০ দাগে ১৫ শতক, ১৫২ দাগে ৩৭ শতক, ১৫৩ দাগে ২৪ শতক, ১৭৮ দাগে ৩২ শতক, ১৯২ দাগে ১৬ শতক ও ৩৫৪ দাগে ২৬ শতক সরকারি খাস খতিয়ানভূক্ত সম্পত্তি রয়েছে। সেইসব সম্পত্তি মালঞ্চা জামে মসজিদ কমিটির পক্ষে লিজ গ্রহণের আবেদন করে প্রায় ১০ বছর যাবৎ চাষাবাদ করে মালঞ্চা জামে মসজিদের কাজে ও ইমাম-মুয়াজ্জিনের বেতন-ভাতা বাবদ ব্যয় করা হয়ে থাকে। এমতাবস্থায় সরকারি সম্পত্তি লোভী ও জামায়াত-শিবির পরিবারের সদস্য এবং নাশকতা মামলার আসামি খোদাবক্স, বাবু মিয়া, আবু তালহা ও তাদের সহযোগিরা উক্ত সম্পত্তি চাষাবাদে বাধা সৃষ্টি করে। ফলে মালঞ্চা জামে মসজিদ পরিচালনায় আর্থিক সঙ্কট দেখা দিতে পারে।

এছাড়াও মালঞ্চা মৌজার ২১৯ দাগের ২০ শতক সরকারি খাস খতিয়ানভূক্ত জায়গা ভূমিহীন আফজাল হোসেন লিজ গ্রহণের আবেদন করে ঘরবাড়ি স্থাপন করে ৮ সদস্যের পরিবার নিয়ে বসবাস করে আসছিলো। গত ১৯ ফেব্রুয়ারি তারা দলবদ্ধ হয়ে আফজাল হোসেনের ঘরবাড়ি ভেঙে তছনছ করে দেয়।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, আফজাল হোসেন, সোলায়মান আলী, বাবু মিয়া, সুমন আহমেদ ও জহুরুল ইসলাম প্রমুখ।

আরও দেখুন

সিংড়ায় ক্ষুদ্র -নৃগোষ্ঠির প্রকল্পে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:নাটোরের সিংড়ায় প্রাণী সম্পদ উপকরণ হিসেবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর বরাদ্দকৃত হাঁস, মুরগী, ভেড়া, ছাগল, গরু …