নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে খাসের জায়গা জবরদখল করে মার্কেট নির্মাণ

নন্দীগ্রামে খাসের জায়গা জবরদখল করে মার্কেট নির্মাণ


নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে খাসের জায়গা জবরদখল করে মার্কেট নির্মাণ করছে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি। দীর্ঘদিন যাবত খাসের জায়গায় মার্কেট নির্মাণ কাজ চললেও কেউ তাতে বাধা দেয়নি।

জানা গেছে, নন্দীগ্রাম উপজেলার ১নং বুড়ইল ইউনিয়নের খেংসর মৌজার সাবেক ৩১৩নং দাগের জায়গা খাস খতিয়ান ভুক্ত রয়েছে। খেংসর গ্রামের মৃত শাহজাহান আলীর ছেলে আমিরুল ইসলাম এই জায়গা জবরদখল করে ১ মাস পূর্বে থেকে ৩ কক্ষ বিশিষ্ট মার্কেট নির্মাণ কাজ শুরু করে। কিন্তু কেউ তাতে বাধা প্রদান করেনি। যার কারণে সে অবাধে মার্কেট নির্মাণ কাজ করে। এখন মার্কেট নির্মাণ কাজ প্রায় শেষের দিকে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, সে ১ মাস ধরে খাসের জায়গায় মার্কেট নির্মাণ কাজ করলেও কেউ তাতে বাধা দিতে আসেনি।

এ বিষয়ে উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, খাসের জায়গায় মার্কেট নির্মাণের বিষয়টি আমি শুনেছি। সেই জায়গা ২নং খাস খতিয়ান ভুক্ত। তা ইউনিয়ন পরিষদের আওতায় রয়েছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে অভিযোগ বা প্রতিবেদন দাখিল করলে আমরা খাসের জায়গায় অবৈধভাবে নির্মিত মার্কেট উচ্ছেদ করার ব্যবস্থা গ্রহণ করবো।

এ বিষয়ে ১নং বুড়ইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরমোহাম্মদের সাথে কথা বললে তিনি বলেন, খাসের জায়গায় মার্কেট নির্মান কাজ করার কথা আজকেই শুনলাম। আজই আমি কাজ বন্ধ করে দিবো।

ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মনিরুজ্জামানের সাথে কথা বললে তিনি বলেন, বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) ও ১নং বুড়ইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে আমি জানিয়েছি। খাসের জায়গায় মার্কেট নির্মাণকারী আমিরুল ইসলামের সাথে কথা বলার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

আরও দেখুন

বগুড়া-নাটোর মহাসড়কে বেআইনিভাবে ট্রাক পার্কিং করলেই মামলা 

নিজস্ব প্রতিবেদক: বগুড়া-নাটোর মহাসড়কে দুর্ঘটনা রোধে বেআইনিভাবে ট্রাক পার্কিংসহ তিন চাকার অবৈধ যানবাহন চলাচল বন্ধ …