নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে ইটের সলিং রাস্তার উপর প্রাচীর নির্মাণের অভিযোগ

নন্দীগ্রামে ইটের সলিং রাস্তার উপর প্রাচীর নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে ইটের সলিং রাস্তার উপর প্রাচীর নির্মাণ করে মানুষের চলাচল বন্ধ করার অভিযোগ করেছেন নন্দীগ্রাম পৌরসভার ৮নং ওয়ার্ডের নন্দীগ্রাম পূর্বপাড়ার মৃত কায়েম উদ্দিনের ছেলে গোলাম মোস্তফা মতিন। এ ব্যাপারে তিনি উপজেলা নির্বাহী অফিসার ও নন্দীগ্রাম পৌরসভার মেয়র বরাবর অভিযোগ দেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার দমদমা গ্রামের মৃত মরুর ছেলে আব্দুল বাছেদের কাছ থেকে ৫শতক জায়গা ক্রয় করে গোলাম মোস্তফা মতিন। ওই জায়গায় ভবন নির্মাণ করে ভবনটি নন্দীগ্রাম সাব-রেজিস্ট্রার অফিসকে ভাড়া দিয়েছে। এর পূর্বপাশে ইনছান আলীর পাকা ভবনে জনস্বাস্থ্য প্রকৌশল অফিস ভাড়া নিয়েছে। ওই দুই অফিসসহ এলাকার শতশত মানুষ চলাচলের রাস্তার উপর নন্দীগ্রাম পূর্বপাড়ার মৃত মোজাম্মেল হকের ছেলে আজিজুর রহমান রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণ করছে। এতে চরম দুর্ভোগে পড়েছে শতশত পথচারীরা।

এ ব্যাপারে গোলাম মোস্তফা মতিন বলেন, আমি ওই রাস্তা নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নন্দীগ্রাম পৌরসভার মেয়র বরাবর অভিযোগ করেও কোনো প্রতিকার পাইনি। ওই জনগুরুত্বপূর্ণ রাস্তার উপর গায়ের জোরে তিনি প্রাচীর নির্মাণ করছে। অথচ এর কোনো প্রতিকার আমি পাচ্ছি না। এ বিষয়ে বগুড়ার নন্দীগ্রাম সহকারী জজ আদালতে মামলা চলমান রয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আজিজুর রহমান বলেন, আমি আমার জায়গায় প্রাচীর নির্মাণ করেছি। আমি অন্যের জায়গায় প্রাচীর নির্মাণ করিনি। নন্দীগ্রাম পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম বলেন, আমরা নন্দীগ্রাম পৌরসভার পক্ষ থেকে রাস্তায় প্রাচীর নির্মাণ করতে নিষেধ করেছি।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …