রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রংপুর / নন্দীগ্রামে ইউএনও’র সরকারি ফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা 

নন্দীগ্রামে ইউএনও’র সরকারি ফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা 

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া):

বগুড়ার নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হুমায়ুন কবিরের সরকারি ফোন নম্বর ক্লোন করে টাকা দাবি করে প্রতারণার চেষ্টা করেছে একটি প্রতারক চক্র। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবিরের সরকারি ফোন নম্বর ক্লোন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবির তা জানতে পেরে দুপুর ১টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের ফেসবুক পেজে সতর্কতামূলক পোস্ট দেওয়া দেন। জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবিরের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে নন্দীগ্রাম পৌরসভার মেয়র আনিছুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্তসহ বিভিন্নজনের নিকট ফোন করে টাকা দাবি করে।

এছাড়াও মেসার্স মায়ের দোয়া বীজ ভান্ডারের মালিক বীজ ও চাল ব্যবসায়ী মেহেদী হাসান পুলুকে সকাল ১০টার দিকে প্রতারক চক্র ফোন দিয়ে ডিও করে চাল দেওয়ার কথা বলে ২ লাখ টাকা চায়। এ ব্যাপারে মেসার্স মায়ের দোয়া বীজ ভান্ডারের মালিক বীজ ও চাল ব্যবসায়ী মেহেদী হাসান পুলু বলেন, হঠাৎ করেই মঙ্গলবার সকাল ১০টার দিকে ইউএনও স্যারের অফিসিয়াল নম্বর থেকে ফোন করে আমার নিকট থেকে ডিও করে চাল দিবে বলে ২ লাখ টাকা চায়। আমি তখন সঙ্গে সঙ্গে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার স্যারকে জানাই। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবির বলেন, মঙ্গলবার সকাল ১০টার দিকে ইউএনও নন্দীগ্রাম এর অফিসিয়াল নম্বর ক্লোন করে একটি প্রতারক চক্র নন্দীগ্রাম পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, বীজ ও চাল ব্যবসায়ীসহ বিভিন্নজনকে ফোন করে টাকা দাবি করে। বিষয়টি জানার পর আমার নম্বর থেকে কেউ কোনো টাকা-পয়সা চাইলে না দেওয়ার জন্য সবার প্রতি অনুরোধ করে ফেসবুকে সতর্কমূলক পোস্ট দিয়েছি। এর পাশাপাশি কারো কাছে এমন ফোন আসলে বিভ্রান্ত না হয়ে, অনুগ্রহ করে কলটি কেটে পুনরায় কল করার জন্য বলা হয়েছে। এতে সরাসরি মূল নম্বারে কল আসবে। বিষয়টি দ্রুত নন্দীগ্রাম থানা পুলিশকে অবহিত করা হয়েছে। 

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ আজমগীর হোসাইন বলেন, উপজেলা নির্বাহী অফিসারের অফিসিয়াল নম্বরটি ক্লোন করার বিষয়ে আমাকে খতিয়ে দেখার নির্দেশ প্রদান করা হয়েছে। টেকনিক্যালি বিষয়টি উদঘাটনের চেষ্টা চলছে।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …