নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি

নন্দীগ্রামে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
বগুড়ার নন্দীগ্রামে একই স্থানে আওয়ামী লীগ-বিএনপি সমাবেশকে কেন্দ্র করে দুপুর ১২ টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা বলেন, শোকের মাস উপলক্ষে আমাদের মাসব্যাপী কর্মসূচির অংশহিসেবে বুধবার বিকেলে বীরপলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবসের সমাবেশ আহ্বান করা হয়েছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই কর্মসূচি স্থগিত করে দিয়েছি। উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিন সরকার বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের বীরপলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বুধবার বিকেল ৩ টায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। আমরা থানার অফিসার ইনচার্জকে ৩ দিন আগেই জানিয়েছি। আমাদের সবধরনের প্রস্তুতিই ছিলো। এখন ১৪৪ ধারা জারি করায় আমরা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করতে পারছি না।

থানার অফিসার ইনচার্জ আনোয়ারা হোসেন বলেন, সহিংসতা এড়াতে ও আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত বলেন, সহিংসতা এড়াতে বীরপলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কোনো পক্ষকেই সেখানে সভা সমাবেশ করতে দেওয়া হবে না।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …