নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে অবৈধভাবে পুকুর খনন-মাটি বিক্রয় করার অপরাধে ৩জনের নামে মামলা ও ১জনের জরিমানা 

নন্দীগ্রামে অবৈধভাবে পুকুর খনন-মাটি বিক্রয় করার অপরাধে ৩জনের নামে মামলা ও ১জনের জরিমানা 

নিজস্ব প্রতিবেদক ,নন্দীগ্রাম (বগুড়া):

বগুড়ার নন্দীগ্রামে অবৈধভাবে ভেকু দিয়ে পুকুর খনন-মাটি বিক্রয় করার অপরাধে ৩জনের নামে মামলা ও ১জনের জরিমানা করা হয়েছে। 

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কুরশিয়া আক্তার উপজেলার বুড়ইল ইউনিয়নের রিধইল গ্রামে অবৈধভাবে পুকুর খনন-মাটি বিক্রয় করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তখন সেখানে পুকুর খনন-মাটি বিক্রয়কারী কাউকে উপস্থিত না পাওয়ায় তথ্য ও প্রমাণের ভিত্তিতে তিনি রিধইল গ্রামের মৃত জয়েন উদ্দিনের ছেলে আবু জাফর (৫৫), মোজাম্মেল হকের ছেলে  আতিকুল ইসলাম (৩৫) ও একাব্বর হোসেনের ছেলে ওবাইদুল ইসলাম (৪৫) এর নামে নামে থানায় নিয়মিত মামলা করার নির্দেশ দেন। পরে শুক্রবার রাতেই বুড়ইল ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মনিরুজ্জামান বাদী হয়ে জলমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ওই ৩জনের নামে থানায় নিয়মিত মামলা দায়ের করেন। 

একইদিন বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কুরশিয়া আক্তার উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের ভাটগ্রামে অবৈধভাবে ভেকু দিয়ে পুকুর খনন-মাটি বিক্রয়ের অপরাধে ভাটগ্রামের বাবলু মিয়ার ছেলে নুরুন্নবী (৩৪)কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৫০ হাজার টাকা জরিমানা করেন। 

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কুরশিয়া আক্তার এতথ্য নিশ্চিত করে জানান, কেউ আইন অমান্য করলেই ভ্রাম্যমাণ আদালত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …