নীড় পাতা / উত্তরবঙ্গ / নওগাঁ-০৬ আসনে উপ-নির্বাচন আওয়ামী লীগ থেকে ৩৪ জন মনোনয়ন প্রত্যাশি

নওগাঁ-০৬ আসনে উপ-নির্বাচন আওয়ামী লীগ থেকে ৩৪ জন মনোনয়ন প্রত্যাশি

নিজস্ব প্রতিবেদক, নঁওগা:
নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের উপ-নির্বাচনে একটি আসনে ৩৪ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। গত ১৭-২৩ আগস্ট পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীরা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন। এখন মাঠ গোছাতে নিজ নিজ এলাকায় ফিরে এসেছেন।
এদিকে রোববার (২৩ আগস্ট) বিকেলে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব আলমগীর নির্বাচন কমিশনের ৬৮তম বৈঠক শেষে আগামী ১৭ অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তফসিল ঘোষণা করেন।

মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন- রানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি শাহীন মনোয়ারা হক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য শেখ রফিকুল ইসলাম, মেজর এসএম আব্দুল জলিল (অব.), জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট পীযুষ কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সদস্য ও রাণীনগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আব্দুর রহমান, জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট খোদাদাদ খাঁন পিটু, সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নাছিম আহমেদ, সাধারন সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, প্রয়াত এমপি ইসরাফিল আলমের সহধর্মীনি সুলতানা পারভিন বিউটি, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির আইন উপ-কমিটির সদস্য ড. জাহেদুল হক জাহিদ, আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবাদুর রহমান, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আক্কাস আলী প্রামানিক, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, স্যার সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান, রানীনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান নুরুল, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান আসাদ সহ ৩৪ জন।

রানীনগর উপজেলার মিরাট গ্রামের রাসেল, একডালা গ্রামের কায়েম উদ্দিন এবং আত্রাই উপজেলার শফিকুল ইসলাম লেবু জানান, এলাকার উয়ন্ননের ধারা অব্যাহত রাখতে সৎ ও যোগ্য ব্যক্তিকে এ আসনের জনপ্রতিনিধি হিসেবে দেখতে চান। এ দুই উপজেলা যেন আবারো এক সময় বাংলা ভাইয়ের ত্রাসের রাজত্ব গড়ে উঠতে না পারে এবং উপজেলাবাসীরা যেন শান্তিতে ঘুমাতে পারে সে ব্যাপারেও গুরুত্বারোপ করা প্রয়োজন। মোট কথা তারা শান্তিতে তিনবেলা খেতে ও ঘুমাতে চান। কোন ধরনের রক্তাক্ত সহিংসতা চাননা।

জেলা বিএনপির সাবেক সাবেক সভাপতি নজমুল হক সনি জানান, নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপি থেকে অংশগ্রহণের বিষয়ে কেন্দ্রের কোনো নির্দেশনা এখন পর্যন্ত পাওয়া যায়নি। কেন্দ্র থেকে অনুমতি পাওয়া গেলে আমরা নির্বাচনে অংশগ্রহন করবো। সেক্ষেত্রে সম্ভাব্য প্রার্থী বিএনপির সিনিয়র নেতা ও কেন্দ্রীয় বিএনপির সদস্য ২০০৮ সালে নৌকা প্রতিকের সাথে প্রতিদ্বন্দিতাকারী আনোয়ার হোসেন বুলু এবং আত্রাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি শেখ রেজাউল ইসলাম রেজু। এছাড়া আরো কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

জেলা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাড: তোফাজ্জল হোসেন জানান, এ আসন থেকে রানীনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী গোলাম কবির ও আত্রাই উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোফাজ্জল হোসেন মনোনয়ন প্রত্যাশী। অচিরেই মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …