নীড় পাতা / উত্তরবঙ্গ / নওগাঁয় দুই এমপিসহ কোয়ারেন্টাইনে শতাধিক ভিআইপি

নওগাঁয় দুই এমপিসহ কোয়ারেন্টাইনে শতাধিক ভিআইপি

নিজস্ব প্রতিবেদক, নওগাঁঃ
নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের করোনা ভাইরাস শনাক্তের পর তার সংস্পর্শে আসা দুই এমপিসহ শতাধিক ব্যক্তিকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। শনিবার ( ২ মে ) সন্ধ্যায় নওগাঁ জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মনজুর মুর্শেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দু’জন সংসদ সদস্য ও ছয়জন ভিআইপি ছাড়াও শতাধিক ব্যক্তিকে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। তাদের অধিকাংশ স্থানীয় প্রশাসনিক কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সিভিল সার্জন অফিসসূত্র বলছে, কোয়ারেন্টাইনে পাঠানোদের মধ্যে অন্যতম- নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম, নওগাঁ-৩ আসনের এমপি সলিম উদ্দিন তরফদার, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, জেলা প্রশাসক হারুন অর রশিদ, পুলিশ সুপার (এসপি) প্রকৌশলী আব্দুল মান্নান ও সিভিল সার্জন ডা. মো. আখতারুজ্জামান প্রমুখ।

জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মনজুর মুর্শেদ জানান, আক্রান্ত সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার ২১ এপ্রিল ঢাকা থেকে নওগাঁয় তাঁর নির্বাচনী এলাকায় আসেন। ২৭ এপ্রিল দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা পরিস্থিতি মোকাবেলায় করণীয় বিষয়ে জরুরি মতবিনিময়ে মিলিত হন।

ওই সভায় সংসদ সদস্য ইসরাফিল আলম ও সলিম উদ্দিন তরফদার, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, জেলা প্রশাসক হারুন অর রশিদ, পুলিশ সুপার আব্দুল মান্নান ও সিভিল সার্জন ডা. মো. আখতারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। তবে কনফারেন্সে অংশ নেয়া প্রত্যেকেই স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্বে বসেছিলেন বলে জানান ডেপুটি সিভিল সার্জন।

এদিকে, শহীদুজ্জামান সরকার নির্বাচনী এলাকায় এসে ধান কাটা মেশিন বিতরণসহ বেশ কয়েকটি স্থানে ত্রাণ বিতরণ করেন। সেই সময় তাঁর সাথে স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার, অন্যান্য সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতাকমীরা উপস্থিত ছিলেন।

ফলে তাঁদের সবাইকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের প্রত্যেকের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানান ডেপুটি সিভিল সার্জন ডা. মনজুর মুর্শেদ।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ সীমান্তে অবৈধ অস্ত্র ও মদসহ এক ব্যক্তি আটক

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তের কয়লাবাড়ি এলাকা থেকে ১টি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড গুলি, ১টি …