নীড় পাতা / জাতীয় / দেশ ও জনগণের প্রতি দায়িত্বটা পালন করে যাব: প্রধানমন্ত্রী

দেশ ও জনগণের প্রতি দায়িত্বটা পালন করে যাব: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনার মতোই বৈশ্বিক মন্দা পরিস্থিতিকে মোকাবিলা করতে পারব। দেশের প্রতি ও জনগণের প্রতি আমাদের দায়িত্বটা আমরা পালন করে যাব। রূপপুর কেন্দ্রের বিদ্যুৎ উত্তরবঙ্গের জন্যই ব্যবহার হবে।

বুধবার (১৯ অক্টোবর) রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের দ্বিতীয় ইউনিটের পরমাণু চুল্লি স্থাপনের কার্যক্রম উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ মানুষ পাচ্ছে, পাবে, তবে এখানে সবাইকে একটু মিতব্যয়ী হতে হবে। কিছু কিছু ক্ষেত্রে আমাদের মিতব্যয়ী হতে হচ্ছে, বর্তমান পরিস্থিতির কারণে আমরা বাধ্য হচ্ছি।

তিনি বলেন, পৃথিবী এখন গ্লোবাল ভিলেজ। একে অপরের ওপর নির্ভরশীল। সে কারণে বিশ্বে যখন অর্থনৈতিক মন্দা দেখা যায়, তার ধাক্কা আমাদের ওপরও এসে পড়ে। আমাদের কিছুটা সাশ্রয়ী হতে হচ্ছে।

শেখ হাসিনা বলেন, দেশে বিদ্যুৎ এবং জ্বালানি ক্ষেত্রে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র অবদান রাখবে। আজকে বাংলাদেশের জন্য বিরাট অর্জনের দিন। এটা আমাদের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

তিনি বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ফলে শিল্পকারখানা গড়ে উঠবে। আরও বেশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আর্থসামাজিক উন্নতি হবে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …