নীড় পাতা / ই-লার্নিং / দেশের ছয় হাজার ৬৮৬ ডিজিটাল সেন্টারে ২৭০ সেবা পাচ্ছেন জনগন : পলক

দেশের ছয় হাজার ৬৮৬ ডিজিটাল সেন্টারে ২৭০ সেবা পাচ্ছেন জনগন : পলক

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ১২ বছর আগে জননেত্রী শেখ হাসিনার ঘোষিত রুপকল্প-২০২১ এর কাংখিত ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছেন দেশের জনগন। সারাদেশে ছয় হাজার ৬৮৬টি ডিজিটাল সেন্টারে মানুষেরা ২৭০ প্রকার সেবা পাচ্ছেন।

প্রতিমন্ত্রী আজ রোববার বিকেলে সিংড়া উপজেলা বাস স্ট্যান্ডে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে সিংড়া পৌরসভার গুরুত্বপূর্ণ ১২টি পয়েন্টে সিসিটিভি ক্যামেরা স্থাপন এবং ফ্রি ওয়াই-ফাই জোন স্থাপন উপলক্ষ্যে সিংড়া পৌরসভা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, জননেত্রী শেখ হাসিনা ১২ বছর আগে রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হয়ে বঙ্গবন্ধুর আজন্ম লালিত সোনার বাংলার আধুনিক রুপ ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দেন। অন্য রাষ্ট্রগুলো শহর থেকে গ্রামে প্রযুক্তি নিয়ে গেলেও জননেত্রী শেখ হাসিনা নতুন ধারণা উপহার দিয়ে আমাদের দেশে গ্রাম থেকে শহরে প্রযুক্তি নির্ভর ডিজিটাল সেবা পৌঁছে দিয়েছেন। ১২ বছর আগে প্রত্যন্ত ভোলার চর কুঁকড়ি মুঁকড়ি থেকে এই কার্যক্রম শুরু হয়েছিল।

পলক বলেন, দেশের ছয় হাজার ৬৮৬টি ডিজিটাল সেন্টারে বর্তমানে ২৭০ প্রকার সেবা প্রদান করা হচ্ছে। প্রতি মাসে ৬০ লাখ মানুষ বিভিন্ন সেবা গ্রহন করছেন এসব সেন্টারে। এরফলে তাদের সময় ও খরচ কমেছে, দূর হয়েছে দূর্নীতি, বন্ধ হয়েছে হয়রানি।

প্রতিমন্ত্রী আরো বলেন, করোনকালীন সময়ে দেশের উন্নত রাষ্ট্রগুলো তাদের অর্থনীতি নিয়ে হিমশিম খেলেও ব্যতিক্রম সারা বিশ্বের মাত্র দু’টি দেশ। এরমধ্যে বাংলাদেশ অন্যতম। আমাদের প্রবৃদ্ধি পাঁচ শতাংশের উপরে। জননেত্রী শেখ হাসিনার যোগ্য ও সাহসী নেতৃত্বের কারণেই এই অসামান্য অর্জন সম্ভব হয়েছে। করোনকালীন সময়ে ডিজিটাল বাংলাদেশের সুফল হিসেবে বন্ধ হয়ে থাকা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঘরে বসেই অনলাইনে ক্লাস করছে, পড়াশুনা অব্যাহত রেখেছে বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

সিংড়া পৌরসভার মেয়র জান্নতুল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শেখ ওহিদুর রহমান

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …