নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / দুপচাঁচিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদৎ বার্ষিকী পালিত

দুপচাঁচিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদৎ বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, দুপচাঁচিয়া:
দুপচাঁচিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে ১৫আগষ্ট সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। এদিন সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, বাংলাদেশ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, দুপচাঁচিয়া পৌরসভা, উপজেলা স্বাস্থ্য বিভাগ, উপজেলা প্রেসকাব, জেকে কলেজ, মহিলা কলেজ, দুপচাঁচিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, নেসকো সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

পুষ্পমাল্য অর্পণ শেষে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন বগুড়ার-৩ দুপচাঁচিয়া আদমদিঘীর এলাকার মাননীয় সংসদ এ্যাডঃ নূরল ইসলাম তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদী, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক, সহকারী কমিশনার(ভূমি) রুপম দাস,উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আহম্মেদুর রহমান বিপ্লব,উপজেলা আ’লীগের সভাপতি মোঃ আমিনুর রহমান, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক এমদাদুল হক এমদাদ,যুগ্মসম্পাদক তৌহিদুল ইসলাম মহলদার,সাবেক সাংগঠনিক সম্পাদক মহসীন আলী,আ’লীগ নেত্রী শামীমা আক্তার মুক্তা,মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল মজিদ,উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামসুন নাহার,কৃষি কর্মকর্তা সাজেদুল আলম,থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ ও তার প্রতিনিধি গন, মুক্তিযোদ্ধা সুজ্জাত আলী উপজেলা আ’লীগের যুগ্মসাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম মহলদার,উপজেলা প্রেসকাবের সভাপতি আ:ব:ম: আবু আব্দুল্লাহ প্রিন্স সহ সকল সাংবাদিকগন, পৌর আ’লীগের সাধারন সম্পাদক আমিনুর মহলদার, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক মেহেদী হাসান সজল, বিদুৎ বিতরন(নেসকো).পল্লীবিদুৎ সমিতি দুপচাঁচিয়া জোনাল অফিস, দুপচাঁচিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় সহ প্রমুখ।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের নিহত সদস্য সহ ৭৫’র ১৫আগষ্টে নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন উপজেলা ইমাম মোয়াজ্জিন সমিতির সভাপতি মাওঃ আজিজুর রহমান।

এছাড়াও এদিন দিবসটি পালন উপলক্ষে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের উদ্যোগে কলেজ ক্যাম্পাসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় প্রথম পর্বে। এরপর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।বিশেষ সময়ে মসজিদে দোয়া ও মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।

আরও দেখুন

সিংড়ায় তিন ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সিংড়া: নাটোরের সিংড়ায় বাজার তদারকির অভিযানে তিন ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ১৩ হাজার টাকা …