নীড় পাতা / জাতীয় / দুপচাঁচিয়ায় গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণ

দুপচাঁচিয়ায় গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণ

নিজস্ব প্রতিবেদক, দুপচাঁচিয়া:
মুজিব জন্মশত বর্ষ উপলক্ষে বগুড়ার দুপচাঁচিয়ায় উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ ১০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে গৃহ দিয়ে শতভাগ গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করেন। ২১জুলাই বৃহস্পতিবার বেলা বারোটায় সারা দেশের ন্যায় দুপচাঁচিয়া উপজেলার এসব পরিবারের মাঝে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে এসব জমির দলিল হস্তান্তর করেন।

এ উপলক্ষে উপজেলা চত্ত্বর সাথীভাই অডিটোরিয়াম হল রুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব পরিবারের হাতে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়। এ উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২০২০-২১ অর্থবছরে প্রথম পর্যায়ে ১৩৩টি ঘর, ২য় পযায়ে ১২০টি, দ্বিতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ৩০টি, ২০২১-২২ অর্থ বছরে ৩য় পর্যায়ের প্রথম ধাপে ৩০টি, ২য় ধাপে ৬টি সহ মোট ৩১৯টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার ২১জুলাই তৃতীয় পর্যায়ের তৃতীয় ধাপে ১০টি ঘর প্রদান করে এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। এ উপজেলায় গৃহহীন ও ভূমিহীনদের নির্মিত ঘরের সংখ্যা ৩২৯টি। এসব ঘর নির্মানে বিভিন্ন পর্যায়ে বরাদ্দকৃত ৬কোটি ৩১লাখ ৮০হাজার টাকা ব্যয় করা হয়েছে। এদিক বিবেচনায় আর কোনো ভূমিহীন ও গৃহহীন না থাকায় এ উপজেলাকে মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করবেন।

দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসার সুমন জেহাদীর সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্মানিত বগুড়া জেলার জেলা প্রশাসক জনাব জিয়াউল হক,এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলার সন্মানিত অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) আব্দুর রশিদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আহম্মেদুর রহমান বিপ্লব,উপজেলা আ’লীগের সভাপতি আমিনুর রহমান, সাধারন সম্পাদক এমদাদুল হক, দুপাচঁচিয়া পৌর মেয়র জাহাঙ্গীর আলম, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম মহলদার, থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ,সকল প্রিন্ট মিডিয়ার ও টিভি মিডিয়ার সাংবাদিকগন সহ প্রমূখ । তাং-২১/০৭/২০২২ইং উজ্জ্বল চক্রবর্ত্তী শিশির মোবাঃ ০১৭৫৭-৯৭২২১০ দুপচাঁচিয়া, বগুড়া।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …