নীড় পাতা / জেলা জুড়ে / দীর্ঘ দেড় বছর পর উৎসব মুখর পরিবেশে নাটোরের স্কুলগুলো খুলেছে

দীর্ঘ দেড় বছর পর উৎসব মুখর পরিবেশে নাটোরের স্কুলগুলো খুলেছে

নিজস্ব প্রতিবেদক:
দীর্ঘ দেড় বছর পর উৎসব মুখর পরিবেশে নাটোরের স্কুলগুলো খুলেছে। আজ রবিবার শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা ক্লাশ করতে পেরে আনন্দিত। প্রতিটি স্কুলে ব্যবস্থা করা হয়েছে হাত ধোয়া ও তাপমান যন্ত্র দিয়ে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা দেখার ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেকেই মাস্ক পরিধান করে ক্লাশে প্রবেশ করেছে।

শিক্ষাথীরা জানায়, প্রায় দেড় বছর স্কুলের সংস্পর্শ ছাড়াই তাদের এক ঘেঁয়ে জীবন অতিবাহিত করতে হয়েছে। যদিও তারা অনলাইনে ক্লাশ করেছে। তবুও শিক্ষকদের ও স্কুলের সরাসরি সংস্পর্শে না আসায় তাদেও লেখাপড়ায় ব্যাঘাত ঘটেছে। এখন স্বাস্থ্যবিধি মেন সরাসরি স্কুলের শিক্ষকদের কাছে পাঠ নিতে পেরে তারা আনন্দিত। শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা পুরোপুরি মেনে চলতে পারলে তাদের কোন সমস্যা হবে না বলে তারা আশা প্রকাশ করে।

অভিভাবকরা জানান, দীর্ঘদিন পরে আজ স্কুলে আসতে পেরে তাদের সন্তানরা আনন্দিত। স্কুলে শিক্ষকদের নির্দেশনা ছাড়া শিক্ষার্থীরা লোখাপড়া করতে চায় না। তবে যেহেতু এখনও করোনা পরিস্থিতি তত ভাল হয়নি তাই তার কিছুটা হলেও শঙ্কিত।

শিক্ষকরা জানান, শিক্ষা মন্ত্রনালয়ের সকল নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি আজ থেকে স্কুলে ক্লাশ শুরু করা হয়েছে। দীর্ঘদিন পরে স্কুল খুলতে পেরে তারাও আনন্দিত।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …