নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুরের হাকিমপুরে জামুকা প্রতিনিধির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

দিনাজপুরের হাকিমপুরে জামুকা প্রতিনিধির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, হিলি:
একজন ভুয়া মুক্তিযোদ্ধা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ না করেও গেজেট ভুক্ত হয়েছেন। তিনি আবার স্থানীয় মুক্তি যোদ্ধা কমান্ডার হয়েছেন। বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম মিয়া, গেজেট নং-২০২৪, তিনি অন্যন্য মুক্তিযোদ্ধাদের নিয়ে দিনাজপুরের হাকিমপুর প্রেসক্লাবে উপস্থিত হয়ে লিখিত বক্তব্য পাঠ করে জানান, হাকিমপুর উপজেলা ধরন্দা গ্রামের মৃত রমজান আলীর ছেলে মো: লিয়াকত আলী সে একজন ভুয়া মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধে অংশগ্রহন না করেও গেজেট ভুক্ত হন। যার গেজেট নং ২০৫৯, মুক্তিবার্তা নং ০৩০৮১১০০৪০। সে কিভাবে গেজেট ভুক্ত হইলেন তা আমাদের বোধগম্য নয়।

বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম মিয়া অভিযোগ করে বলেন, সে গেজেটভুক্ত হওয়ার পর অর্থের বিনিময়ে অনেক ভুয়া মুক্তিযোদ্ধার জন্ম দিয়েছেন। এ সংক্রান্ত একটি অভিযোগ জামুকা মহাপরিচালক ও মুক্তিযোদ্ধা বিষয়ক মাননীয় মন্ত্রী বরাবর করা হয়। অভিযোগটি তদন্তের জন্য হাকিমপুর উপজেলা নিবার্হী কর্মকর্তাকে নির্দেশ দেন মন্ত্রী। কিন্তু অজ্ঞাত কারণে উপজেলা নিবার্হী অফিসার আজও অবদি কোন ব্যবস্থা গ্রহণ করেননি।

এদিকে আগামী ০৬ ফেব্রুয়ারী যাচাই-বাচাই কমিটিতে অভিযুক্ত ভূয়া মুক্তিযোদ্ধা লিয়াকত আলীকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকার) প্রতিনিধি হিসাবে রাখা হয়েছে। এছাড়াও লিয়াকত আলীর মনোনীত জেলা প্রশাসক ও এমপি মহোদয়ের প্রতিনিধি হিসেবে অভিযুক্ত সামছুল আলম ও জয়নাল আবেদিনের নাম প্রতিনিধি হিসেবে রাখা হয়েছে।

তাদের দাবী যাচাই-বাচাই কমিটি থেকে বিতর্কিত মুক্তিযোদ্ধা লিয়াকত আলীকে জামুকা প্রতিনিধি বাদ দেওয়ার জন্য আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে আহবান জানাচ্ছেন।

আরও দেখুন

সাড়ে ৭ শতাংশ জমির জন্য খুন, ৪ অভিযুক্ত গ্ৰেফতার

নিজস্ব প্রতিবেদক: মাত্র সাড়ে সাত শতাংশ জমির জন্য গৃহবধূ নাহারকে (৪০) খুন করার অভিযোগে ৪ …