নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুরের বিরামপুরে সরকারি জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ

দিনাজপুরের বিরামপুরে সরকারি জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ

নিজস্ব প্রতিবেদক, হিলি (দিনাজপুর):
দিনাজপুরেরর বিরামপুরে কাটলা ইউনিয়ন ভূমি অফিসের পাশে সরকারি জায়গা দখল করে চারটি পাকা দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। এতে করে সরকারি সম্পত্তি বেহাতের পাশাপাশি জনসাধারনের চলাচলে বিঘ্ন ঘটছে। তবে প্রশাসন বলছে, অচিরেই এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, বিরামপুর উপজেলা সদর থেকে প্রায় ১০ কিলোমিটার দক্ষিনে কাটলা বাজার। সম্প্রতি বাজারের প্রাণকেন্দ্রে সরকারি ব্যয়ে নির্মাণ করা হয় কাটলা ইউনিয়ন ভূমি অফিস। কিন্তু ভূমি অফিসের উত্তরদিকে ভূমি অফিসের দেয়াল ঘেষে জনৈক সাবু মিয়া, মোকলেছার রহমান, তফিজ উদ্দিন ও রশিদুল ইসলাম অবৈধ ভাবে পাকা দোকান ঘর নির্মাণ করছেন। ফলে সংকোচিত হয়ে পড়েছে জণসাধারনের চলাচল করা রাস্তা। বেহাত হচ্ছে সরকারি সম্পত্তি। পাশাপাশি ভূমি অফিসের সৌন্দর্য্য নষ্ট হচ্ছে। ভূমি অফিসের কর্তাব্যক্তিদের নাগের ডগায় অবৈধ ভাবে পাকা দোকান নির্মাণ করা হলেও ঘর নির্মাণ বন্ধে প্রশসানের জোরালো কোন পদক্ষেপ নেই।

তবে কাটলা ইউনিয়ন ভূমি অফিসের তহশীলদার রাকিব হোসেন দাবি করেন, দোকান ঘরগুলো সরিয়ে নিয়ে দোকান মালিকদের নোটিশ দেয়া হয়েছে। তারপারও মালিকেরা ঘরগুলো অপসারন করছে না। আবারো তাদের নোটিশ দেয়া হবে।

বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার পরিমল চন্দ্র সরকার জানান, বিষয়টি আমি জানতে পেরেছি। অচিরেই অভিযান চালিয়ে অবৈধ দোকান ঘরগুলো উচ্ছেদ করা হবে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …