নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / দিনাজপুরের বিরামপুরে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

দিনাজপুরের বিরামপুরে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষে দিনাজপুরের বিরামপুরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তক অর্পণ, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে পরিষদের অডিটোরিয়াম হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোঃ খায়রুল আলম রাজু, পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী প্রমূখ।

এসময় বীর মুক্তিযোদ্ধা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি, আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ঐতিহাসিক ৭ই মার্চের  আলোকে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভায় বক্তারা নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কাছে একাত্তরের মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের গুরুত্ব ও ভূমিকা তুলে ধরে এর বিভিন্ন দিক পর্যালোচনা করেন।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …