শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / ঠাকুরগাঁও / দিনাজপুরের নবাবগঞ্জে রাস্তা দখল করে রান্নাঘর নির্মাণ, বিপাকে গ্রামবাসীরা

দিনাজপুরের নবাবগঞ্জে রাস্তা দখল করে রান্নাঘর নির্মাণ, বিপাকে গ্রামবাসীরা

নিজস্ব প্রতিবেদক, হিলি:
দিনাজপুরের নবাবগঞ্জের শাল্টিমুরাদপুর গ্রামে সরকারী জায়গা দখল করে রাস্তার উপর রান্নাঘর নির্মাণ করেছে একই এলাকার সুলতান নামের এক ব্যক্তি। এতে চলাচলের রাস্তা সর্কীণ হওয়ায় বিপাকে পড়েছেন গ্রামবাসী ও শতাধিক কৃষক। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে লিখিত অভিযোগ দিলেও কোন সুরহা এখনো পায়নি গ্রামবাসী।

গ্রামটির ভিতর দিয়ে রাস্তাটি গ্রামের শেষ পর্যন্ত চলাচলের একটি মাধ্যম। এই রাস্তাটি দিয়ে গ্রামের সকল কৃষক তাদের ফসল বাড়িতে উঠায়। সম্প্রতি রাস্তার উপরে রান্নাঘর নির্মাণ করায় এবং রাস্তার পাশে একটি গর্তের সৃষ্টি করায় গ্রামবাসীর চলাচলের বিঘœতার সৃষ্টি হয়েছে।

গ্রামের কৃষক ওয়াজেদ আলী বলেন, ‘বাড়িটি নির্মাণ করায় আমরা পাওয়ার টিলার ও গরু ছাগল নিয়ে চলাচল করতে পারছি না। আমরা বাড়িটি অপসারণ করে রাস্তাটি উন্মুক্ত করার দাবি জানাচ্ছি।’

গ্রামবাসী আরো কয়েকজন জানান, আমরা বাড়িটি অপসারনের জন্য উপজেলা নির্বাহী অফিসারে কাছে লিখিত অভিযোগ দিয়েছি। দ্রুত এই সমস্যার সমাধান না হলে কয়েকদিন পর আমাদের ধান কাটাই-মাড়াই শুরু হবে তখন ধান নিয়ে আমাদের বিপাকে পড়তে হবে। আমাদের কৃষকদের কথা চিন্তা করে দ্রুত রাস্তাটি উম্মুক্ত করে দেওয়ার জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি।

এ বিষয়ে জানাতে চাইলে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন্নাহার জানান, এ বিষয়ে আমাদের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগ পাবার পর আমি ঘটনাস্থলে অভিযান চালাতেও গিয়েছিলাম কিন্তু বাড়ির মালিক না থাকায় তা সম্ভব হয়নি। আমরা আবারো সেখানে যাবো এবং খুব দ্রুত সেখানে অভিযান পরিচালনা করে রাস্তাটি কৃষকদের জন্য উম্মুক্ত করে দিবো। এ ক্ষেত্রে গ্রামবাসী সবার সহযোগিতাও প্রয়োজন।

আরও দেখুন

বৈশাখের খরতাপে চলনবিলে শ্রমিকের মাঝে স্যালাইন-পানি বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র তাপদাহে মানুষ ও প্রাণীকুলের জীবন-যাপন হাঁসফাঁস অবস্থা। বিশেষ করে চলনবিলের কৃষি …