নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / দিনাজপুরের ঘোড়াঘাটে ৭৪ প্রবাসী ব্যক্তির বাড়িতে লাল পতাকা

দিনাজপুরের ঘোড়াঘাটে ৭৪ প্রবাসী ব্যক্তির বাড়িতে লাল পতাকা

নিজস্ব প্রতিবেদক, হিলিঃ
নভেল করোনা ভাইরাস সচেতনে ও জনগণকে সতর্ক করতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় ৭৪ জন প্রবাসী ব্যক্তির বাড়িতে লাল পতাকা টাঙ্গিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ৭৪ জন প্রবাসী ব্যক্তির তালিকা দেওয়া হয়েছে। যারা বিগত কয়েক দিনে বিদেশ থেকে দেশে ফিরেছে। এই সব বিদেশ ফিরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখতে ও এলাকার জন সাধারণকে সতর্ক করতে রবিবার বিকেল থেকে উপজেলা প্রশাসনের পক্ষে ঘোড়াঘাট থানা পুলিশ ও গ্রাম পুলিশের সদস্যরা তালিকা অনুযায়ী প্রতিটি প্রবাসীর বাড়িতে গিয়ে লাল পতাকা টাঙ্গিয়ে দিয়েছে।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম জানান, করোনা ভাইরাস সচেতনতা ও প্রতিরোধের অংশ হিসেবে আমরা সব প্রবাসী ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা টাঙ্গিয়ে দিয়েছি এবং বিদেশ ফেরত ব্যক্তিদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে চাপ প্রয়োগ করছি। সেই সাথে লাল পতাকা লাগানো বাড়িতে যাতায়াত না করতে আমরা এলাকাবাসী দেরকে সচেতন করছি।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ আমিরুল ইসলাম জানান, তালিকা অনুযায়ী আমরা সব বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে যাচ্ছি। মোবাইল ফোনের মাধ্যমে নিয়মিত তাদের সাথে যোগাযোগ করছি। তাছাড়া তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে অনুরোধ করছি এবং স্থানীয় জন প্রতিনিধিদের ও প্রযুক্তির মাধ্যমে তাদের কার্যক্রম ও গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে।

আরও দেখুন

পেঁয়াজ আমদানি করেও বিপাকে আমদানিকারক

নিজস্ব প্রতিবেদক:প্রায় ৫ মাস ৬ দিন বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ৩০ মেট্রিক …