রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

মানসম্মত ও আধুনিক শিক্ষার প্রত্যয় নিয়ে গড়ে ওঠা দাশুড়িয়ায় পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদানের একমাত্র প্রি-ক্যাডেট স্কুল দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার ১৩ সেপ্টেম্বর সকালে বিদ্যালয় প্রাঙ্গনে “সন্তানের মানসম্মত শিক্ষায় পিতা-মাতার ভূমিকা শীষক” এই অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক গোপাল অধিকারীর সভাপত্বিতে সমাবেশে সিনিয়র শিক্ষক সরোয়ার জাহিদ তপনসহ উপস্থিত অভিভাবকবৃন্দ পড়ালেখা বিষয়ক আলোচনা করেন। শিশুর শিক্ষায় মায়ের ভূমিকা গুরুত্বপূর্ণ উল্লেখ করে বক্তারা বলেন একজন মা’ই পারে সন্তানের উজ্জল ভবিষৎ গঠনে ভূমিকা রাখতে। একজন মা যদি সচেতন হয় তাহলে একটি সন্তান অবশ্যই সুশিক্ষায় শিক্ষিত তবে। মানসম্মত শিক্ষায় ভাল প্রতিষ্ঠান বেছে নেওয়ার পাশাপাশি মাদক থেকে সন্তানদের দূরে রাখতে বিভিন্ন দিক নির্দেশনা দেন বক্তারা।

গত বছর দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুল থেকে ট্যালেন্টপুল ও সাধারণে ১১ জন বৃত্তি পাওয়ায় পাঠদান পদ্ধতির প্রশংসা করে অতিথি ও অভিভাবকরা। বিদ্যালয়টির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন তারা।

এসময় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সুবর্ণা অধিকারী, শিক্ষক জাকির হোসেন, সন্তোষ দাস, শিক্ষিকা হাছনা জাহান, আঞ্জুমানআরা আন্না, সাথী খাতুন, আরজু মনোয়ারা, বিথিসহ অত্র বিদ্যালয়ের অভিভাবক, শিক্ষক-শিক্ষিকামন্ডলী ও ছাত্র-ছাত্রীরা এ সময় উপস্থিত ছিলেন। পরে দ্বিতীয় সাময়িক পরীক্ষার ফলাফল তুলে দেওয়া হয়।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …