নীড় পাতা / জেলা জুড়ে / তেল-গ্যস ও খাদ্য সমস্যা আগামী ২/৩ মাসের মধ্যে সমাধান হবে- পলক

তেল-গ্যস ও খাদ্য সমস্যা আগামী ২/৩ মাসের মধ্যে সমাধান হবে- পলক


নিজস্ব প্রতিবেদক:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন,‘ সাময়িকভাবে তেল ও সারের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। করোনা সংকট কাটিয়ে ওঠার পর রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধেও কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছে। কারণ রাশিয়া ও ইউক্রেন দুটি দেশই তেল, গ্যাস সমৃদ্ধ এবং চাল ও ডাল উৎপাদনে উদ্বৃত্ত। তাদের দুই দেশের যুদ্ধের কারণে আজ সারা বিশ্বে সংকট দেখা দিয়েছে। আর সংকট দেখা দিলে কিছুটা দাম বৃদ্ধি পায়। এটা সাময়িক। যুদ্ধ পরিস্থিতি স্বাভাবিক হলেই এবং প্রধানমন্ত্রী অন্যান্য দেশের সাথেও কথা বলছেন। কয়লা ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন ব্যবস্থা দ্রুত শেষ করার চেষ্টা করছেন।

আগামী ২/৩ মাসের মধ্যেই এই সংকট কেটে যাবে এবং তেল, বিদ্যুৎ সমস্য কেটে যাবে। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়াসহ চাল ডাল তেলের মূল্য সাধ্যের মধ্যে আনা সম্ভব হবে।’ তিনি আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২ টার দিকে সিংড়া উপজেলার শেরকোল সমজান আলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদৎ বার্ষিকী পালন উপলক্ষে এক আলোচনা সভায় এ বক্তব্য রাখেন।

শেরকোল ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজনে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হযরত আলীর সভাপিতিত্বে আয়োজিত এ আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আ্ওয়ামী লীগ সভাপতি অ্যাভোকেট শেখ ওহিদুর রহমান, সিংড়া পৌর আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, শেরকোল ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেলসহ নেতৃবৃন্দ।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …