নীড় পাতা / জাতীয় / তথ্যপ্রযুক্তি খাতে ৩০ লাখ ডলার বিনিয়োগ

তথ্যপ্রযুক্তি খাতে ৩০ লাখ ডলার বিনিয়োগ

চীন এবং বাংলাদেশের যৌথ মালিকানাধীন শিপ-স্মার্ট ডাটা টেকনোলজি (বাংলাদেশ) কোম্পানি চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াকরণ এলাকায় একটি উচ্চ প্রযুক্তির ডাটা সংযোগকারী ক্যাবল উৎপাদনকারী শিল্প স্থাপন করতে যাচ্ছে। 

এই শিল্প স্থাপনের মাধ্যমে ইপিজেডের পণ্য তালিকায় এবং দেশের রফতানি খাতে সংযোজিত হতে যাচ্ছে নতুন পণ্য। ৩০ লাখ মার্কিন ডলার বিনিয়োগে এই কারখানা বার্ষিক ১ কোটি ৪০ লাখ পিস এইচডিএমআই ক্যাবল এবং ল্যান ক্যাবল উৎপাদন করবে। শিপ-স্মার্ট ডাটা টেকনোলজি (বাংলাদেশ) কোম্পানিতে ৭৪০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলামের উপস্থিতিতে সম্প্রতি ঢাকায় বেপজা ও শিপ-স্মার্ট ডাটা টেকনোলজি (বাংলাদেশ) কোম্পানির মধ্যে একটি লিজ চুক্তি সই হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এবং শিপ-স্মার্ট ডাটা টেকনোলজি (বাংলাদেশ) কোম্পানির পরিচালক জংগুই জাঙ্ক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে সই করেন।
 

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *