রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ডেঙ্গু প্রতিরোধে পৌরসভার উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

ডেঙ্গু প্রতিরোধে পৌরসভার উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ডেঙ্গু প্রতিরোধে শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ঈশ্বরদী পৌরসভা এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। আবর্জনা সংগ্রহ অপসারণে পৌরসভার সহায়তা নিন, নির্দিষ্ট স্থানে বা ডাস্টবিনে ময়লা আবর্জনা ফেলুন’, ‘এই শহর আপনার, তাই পরিচ্ছন্ন রাখার দায়িত্বও আপনার’—এমন স্লোগানে পৌরসভার মেয়র, কাউন্সিলর, পরিচ্ছন্নতাকর্মী ও কর্মকর্তা-কর্মচারীরা মিলে বেলচা ও ঝাড়ু হাতে শহর পরিচ্ছন্নতা অভিযানে নেমেছেন। মঙ্গলবার সকালে থানা চত্বর থেকে এই পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়।

এতে শহরের পোষ্ট অফিস থেকে ঈশ্বরদী বাসস্ট্যান্ড পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। এ সময় মহাসড়কের আশপাশের বাড়িঘরের আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।

আনুষ্ঠানিকভাবে এই অভিযানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস। সভাপতিত্ব করেন পৌর মেয়র ইছাহক আলী মালিথা।

এ সময় উপস্থিত ছিলেন ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সহসভাপতি খোন্দকার মাহাবুবুল হক দুদু, সহসাধারণ সম্পাদক মহিদুল ইসলাম ও সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, প্যানেল মেয়র আবুল হাশেম, কাউন্সিলর কামাল উদ্দিন, মনিরুল ইসলাম সাবু, জাহাঙ্গীর আলম, আমিনুর রহমান, ওয়াকিল আলম, আব্দুল লতিফ মিন্টু, আবু জাহীদ, ইউসুফ আলী, নারী কাউন্সিলর ফরিদা ইয়াসমিন, রহিমা খাতুন, ফিরোজা বেগম, পৌর সচিব জহুরুল হক, ঈশ্বরদী ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) নজরুল ইসলাম, পৌরসভার স্যানিটারী পরিদর্শক আবুল কাওছার সুজা,  প্রমুখ।

ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু বলেন, ‘পৌরসভার যেমন কর্তব্য আছে, তেমনি নাগরিকদেরও দায়িত্ব আছে। পৌরসভা তাদের দায়িত্ব পালন করছে, নাগরিকদেরও কর্তব্য পালন করতে হবে। তাহলে কেবল ঈশ্বরদী পৌরসভাকে একটি আধুনিক ও পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলা সম্ভব।’

সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আয়নুল ইসলাম বলেন, ‘পৌরসভার এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে। শহর পরিচ্ছন্ন রাখতে এবং নাগরিকদের সচেতন করতে এমন উদ্যোগ অব্যাহত রাখা দরকার।’

পৌর মেয়র ইছাহক আলী মালিথা বলেন, ‘ঈশ্বরদী পৌরসভাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এমন কর্মসূচি। এখন থেকে প্রতি মাসে এক দিন এমন কর্মসূচি পরিচালনা করা হবে। শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এবং পৌরবাসীকে সচেতন করতে এমন কর্মসূচি নেওয়া হয়েছে।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …