নীড় পাতা / শিরোনাম / ঠিকাদারকে কড়া নির্দেশ প্রতিমন্ত্রীর সিংড়া চৌগ্রাম- নিমাকদমা রাস্তায় অনিয়ম

ঠিকাদারকে কড়া নির্দেশ প্রতিমন্ত্রীর সিংড়া চৌগ্রাম- নিমাকদমা রাস্তায় অনিয়ম

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়ায় চৌগ্রাম – কালিগন্জ সড়কে অবকাঠামো রক্ষণাবেক্ষণ কাজের অংশ হিসেবে কার্পেটিং রাস্তার সংস্কার কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে গিয়ে দেখা যায় নিম্নমানের ইট দিয়ে এজিং করা হয়েছে , রাস্তায় খোয়া ব্যবহার করা হয়েছে তিন ও দুই নাম্বার ইটের। উপজেলা প্রকৌশলী অফিস বারবার তাগাদা দেয়া সত্বেও নিম্নমানের ইট, বালু ও খোয়া ব্যবহার করায় ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

উপজেলা প্রকৌশলী অফিস সুত্র জানায় সরকারের অবকাঠামো রক্ষণাবেক্ষণ প্রকল্পের আওতায় নাটোর – বগুড়া মহাসড়কের চৌগ্রাম টু কালিগন্জ রাস্তার ৪ কিঃ মিঃ কার্পেটিং এর কাজ পায় নাটোরের ঠিকাদার মিলন। প্রায় ২ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে কাজ শুরু হয়। অভিযোগ উঠেছে ঠিকাদার সিডিউল মোতাবেক কাজ না করে নিজের খেয়াল খুশিমত কাজ শুরু করেছে। ইতোমধ্যে রাস্তার কিছু অংশে খোয়া দিয়ে বালু দেয়া হয়েছে। মাঝে মাঝে নিম্নমানের খোয়া রাস্তায় দেয়া হয়েছে। এর আগে ও সিংড়া উপজেলার কলম পাঙ্গাশিয়া রাস্তার নিম্নমানের কাজের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে ছাতারদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দর রউফ বাদশা জানান, ঠিকাদার আমাদের কোনো কথা শুনে না। তিনি খুব প্রভাবশালী ঠিকাদার হিসেবে নিজেকে মনে করে। উপজেলা প্রকৌশলী হাসান আলী বলেন, চৌগ্রাম কালিগন্জ রাস্তাটি গুরুত্বপূর্ণ সড়ক। রাস্তার কাজে অনিয়মের অভিযোগ পাওয়ার পর সরেজমিনে গিয়ে নিম্নমানের ইট, খোয়া সরানোর নির্দেশ দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মহোদয়। কিন্তু ঠিকাদার কোনো নির্দেশনার তোয়াক্কা না করে কাজ করে যাচ্ছে। আমরা এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছি।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …