নীড় পাতা / আইন-আদালত / জলাবদ্ধতা দূরীকরণে পুঠিয়ায় উপজেলা প্রশাসনের বিশেষ অভিযান

জলাবদ্ধতা দূরীকরণে পুঠিয়ায় উপজেলা প্রশাসনের বিশেষ অভিযান

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া (রাজশাহী)
বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় অবৈধ বাঁধ ও খাল-বিল দখল মুক্ত করা হলো পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের কার্তিকপাড়া উত্তর বিল ও কাশিয়াপুকুর পশ্চিম বিল।আজ (১০ অক্টোবর) সারাদিন পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের জলাবদ্ধতা দূরীকরণে রাতোয়াল ও পমপাড়া বিলের অবৈধ বাঁধ অপসারণ ও দখল মুক্ত অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ, পিএএ।
এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ, আ’লীগ নেতা আহসান উল হক মাসুদ, মহিলা ভাইস-চেয়ারম্যান মৌসুমী রহমান, শিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল ইসলাম, এসআই ফরহাদসহ সঙ্গীয় ফোর্স, স্থানীয় নেতৃত্ববৃন্দ ও জনসাধারণ।

শিলমাড়িয়া ইউপি’র ১ ও ৬ নং ওয়ার্ডে অবৈধভাবে খাল-বিল দখল করে মাছ চাষ করায় পানির প্রবাহের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়ে এলাকায় বসবাসকারী পরিবারগুলো পানিবন্দী হয়ে পড়েন। এসব এলাকার মধ্যে বদোপাড়া, রাতোয়াল, গোড়াগাছী, সঁড়গাছী, মালিপাড়া, পমপাড়া, মঙ্গলপাড়া বিলে বাঁশ, সিমেন্টের বস্তা ও সুতি জাল দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখায়, তা অপসারণ করেন উপজেলা প্রশাসন। তাছাড়াও কার্তিকপাড়া কালর্ভাটের নিচে লোহার নেট ও সুতি জাল উচ্ছেদ করে পানির প্রবাহ স্বাভাবিক করা হয়।

অবৈধ ভাবে বিল দখল করে মাছ চাষ করায় পানি প্রবাহের যে প্রতিবন্দকতা সৃষ্টি হয়েছিল, তা অপসারন করায় পানিবন্দী এলাকার সাধারণ মানুষ উপজেলা প্রশাসনের নিকট কৃতজ্ঞতা জানিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ, পিএএ জানান, উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের বিলের বিভিন্ন জায়গার পানি প্রবাহের প্রতিবন্দকতা সৃষ্টি করা হয়েছিল তা আজ উচ্ছেদ করা হয়েছে। পরবর্তীতে এ ধরনে কর্মকান্ডে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …