নীড় পাতা / উত্তরবঙ্গ / জলাবদ্ধতায় পুঠিয়া কেন্দ্রীয় গোবিন্দ মন্দিরের নিত্য পূজার কার্যক্রম বিঘ্নিত

জলাবদ্ধতায় পুঠিয়া কেন্দ্রীয় গোবিন্দ মন্দিরের নিত্য পূজার কার্যক্রম বিঘ্নিত

বিশেষ প্রতিবেদক:
জলাবদ্ধতায় রাজশাহীর পুঠিয়া কেন্দ্রীয় গোবিন্দ মন্দিরের নিত্য পূজার কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। কয়েক দিনের টানা বৃষ্টিতে পুঠিয়া গোবিন্দ মন্দিরের পুরো আঙিনা জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে মন্দিরের নিত্য পূজার কার্যক্রম বিঘ্নিত হচ্ছে।

পুঠিয়া হিন্দু কল্যাণ সমিতির সাধারন সম্পাদক পল্লব সেনগুপ্ত জানান, কয়েকদিনের টানা বৃষ্টিতে মন্দিরের আসে পাশের জলাশয়গুলো ভরে যাওয়ায় পানি নিষ্কাষণের সব পথ বন্ধ হয়ে পানি উপচে পড়ছে। এতেই গোবিন্দ মন্দিরসহ আসে পাশে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে হাঁটু জল পেরিয়ে পূজারী, সেবাইতগন অত্যন্ত কষ্ট করে পূজা কার্যক্রম পরিচালনা করে আসছেন।

মন্দিরের সেবাইত জানান, জলাবদ্ধতার জন্য মন্দিরের পুরো আঙিনা (আধা হাটু ) জল জমে গেছে। দীর্ঘ সময় ধরে জলাবদ্ধতার জন্য পুরো আঙিনা অত্যন্ত পিচ্ছিল হয়ে গেছে । ফলে পিছলে পড়ে যে কোন সময় ঘটতে পারে দূর্ঘটনা। ভক্তরা মন্দিরে গিয়ে পুজো দিতে পারছে না।

এছাড়াও সামনে শারদীয়া দুর্গোৎসবের পূজা মণ্ডপ তৈরির কাজ শুরু করতে পারছে না পুঠিয়া হিন্দু কল্যাণ ও সংস্কার সমিতি। এ নিয়ে কমিটি অত্যন্ত চিন্তিত এবং উদ্বিগ্ন।

পূজারী এবং ভক্তরা আশা করেন পৌর মেয়র আন্তরিক হলে ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে এই সংকট নিরসন সম্ভব।

এব্যাপারে পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম রবির সাথে বারবার যোগাযোগ করেও তিনি ফোন রিসিভ করেননি।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …