নীড় পাতা / উত্তরবঙ্গ / জমিতে সেচের পানি না পেয়ে কৃষকের আত্মহত্যা!

জমিতে সেচের পানি না পেয়ে কৃষকের আত্মহত্যা!


নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী:
রাজশাহীর গোদাগাড়ীতে অভিনাথ মাড্ডি (৪০) নামে এক কৃষক কিটনাশক পানে আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। গতকাল বুধবার সন্ধ্যায় নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় কৃষকের মৃত্যু হয়। বৃহস্পতিবার সকালে খবর পেয়ে প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হয়েছেন। নিহত কৃষক অভিনাথ মাড্ডি গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের ঈশ্বরীপুর এলাকার নিমঘুটু গ্রামের মৃত বাবু চাঁন মাড্ডির ছেলে বলে জানা গেছে।

এ ব্যাপারে পরিবারের সূত্রে জানা যায়, অভিনাথ মাড্ডি একজন কৃষক। গত কয়েকদিন ধরে জমিতে সেচের পানি দেওয়ার জন্য বার বার ডিপ অপারেটরের কাছে গেলেও ডিপ অপারেটর তাকে বার বার ফেরত দেন। এই রাগে বুধবার বিকেলে কিটনাশক পান করে অসুস্থ্য হয়ে পড়ে। পরে পরিবারের লোকজন উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে চিকিৎসা শেষে বাড়ী ফিরে যান। সেইদিন সন্ধ্যার সময় বাড়ীতেই অভিনাথ মাড্ডি মারা যান। তিনি প্রায় দিন নেশাগ্রস্ত থাকতো বলে পরিবারের লোকজন ধারণা করেন নেশা করে হয়তো এমন করছে তাই বিষয়টি কাউকে জানানি। পরে অন্যান্য কৃষকদের কাছে কিটনাশক খাওয়ার বিষয়টি শুনে পুলিশকে খবর দেয় স্থানীয়রা।

এ ব্যাপারে প্রেমতলি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রফিকুল ইসলাম জানান, জমিতে সেচের পানি না পেয়ে বিষপানে একজন কৃষক আত্মহত্যা করেছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত করছে। এবং আত্মহত্যার মূল কারণ জানার জন্য পুলিশের তদন্ত অব্যাহত রয়েছে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …