রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ছবি এঁকে প্রধানমন্ত্রীর পুরষ্কার পেলেন ঈশ্বরদীর অরণী

ছবি এঁকে প্রধানমন্ত্রীর পুরষ্কার পেলেন ঈশ্বরদীর অরণী

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ছবি এঁকে প্রধানমন্ত্রীর কাছ থেকে এক লাখ টাকা পুরস্কার পেলেন ঈশ্বরদীর শিশু শিক্ষার্থী জান্নাতুল আদন অরণী (৬)। অরণী পাবনার ঈশ্বরদী পৌর এলাকার ঈশ্বরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণীর ছাত্রী । সে পৌর শহরের ভেলুপাড়া এলাকার শিক্ষক দম্পতি তানহা ইসলাম শিমুল ও আসমাউল হুসনা লাবনীর মেয়ে। শিশু অরণীর এমন অর্জনে খুশি তার বাবা-মা ও বিদ্যালয়ের শিক্ষকরা।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) উপজেলা নির্বাহী অফিসার পি.এম ইমরুল কায়েস বিষয়টি নিশ্চিত করেন। শুক্রবার (৩০ অক্টোবর ) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা প্রধানমন্ত্রীর দেওয়া এক লাখ টাকার চেক অরণীর হাতে তুলে দেন।

অরণীর বাবা তানহা ইসলাম শিমুল ও মা আসমাউল হুসনা লাবনী বলেন, অরণীর এ অর্জনে আমরা আনন্দিত ও অভিভূত। বিশেষভাবে কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তিনি অরণীর আঁকা ছবি নববর্ষের কার্ডে স্থান দিয়েছেন। তারা বলেন, অরণী জন্মের পর থেকেই শারীরিকভাবে অসুস্থ। তাঁর হার্টে এএসডি (হার্ট ছিদ্র)। তাঁকে শীঘ্রই ভারতে বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক দেবী শেঠীর তত্বাবধায়নে অপারেশন করা হবে। এছাড়াও অরণী জন্মের পর থেকেই হিপ জয়েন্ট (কোমর) তিনবার অপারেশন করা হয়েছে। তারা অরণীর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

ঈশ্বরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন আফরোজ বলেন, শিশু শিক্ষার্থী অরণী ছবি এঁকে প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার পেয়ে আমাদের বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করেছে। আমরা অত্যন্ত আনন্দিত। অরণী শারীরিকভাবে অসুস্থ। জন্ম থেকে তার হার্টে ছিদ্র রয়েছে। সে প্রায় সময় অসুস্থ থাকে। আমি তার সুস্থতা ও সাফল্যময় ভবিষ্যৎ কামনা করছি।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পিএম ইমরুল কায়েস বলেন, পহেলা বৈশাখ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিশু শিল্পীদের আঁকা ছবি আমন্ত্রণ পত্রে সংযোজনের জন্য জেলা ও উপজেলা পর্যায়ে তথ্য পাঠানো হয়। সে অনুযায়ী উপজেলার শিশু শিল্পীদের আঁকা ছবির মধ্যে অরণীর ছবি উপযুক্ত বিবেচনা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠাই। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ ছবিটি সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ ছবি হিসেবে বাছাই করা হয়। এটি প্রধানমন্ত্রীর পহেলা বৈশাখের আমন্ত্রণ পত্রে জায়গা করে নেয় । অরণীর ছবির সৌন্দর্য দেখে প্রধানমন্ত্রী তাকে এক লাখ টাকা উপহার দিয়েছেন। আমি শিশু শিল্পীর অরণীর সার্বিক সফলতা কামনা করছি।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …