নীড় পাতা / কৃষি / চাঁপাইনবাবগঞ্জ পুলিশের উদ্যোগে দেশে বিভিন্ন জেলায় ধান কাটার শ্রমিক পাঠানো হচ্ছে

চাঁপাইনবাবগঞ্জ পুলিশের উদ্যোগে দেশে বিভিন্ন জেলায় ধান কাটার শ্রমিক পাঠানো হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
করোনাভাইরাসের প্রাদুভাবে ধান কাটা মৌসুমে শ্রমিক সংকট দূর করতে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে নওগাঁসহ দেশের বিভিন্ন জেলায় কর্মহীন শ্রমিকদের ধান কাটার জন্য পাঠানো হচ্ছে। এ উদ্যোগ্যে কর্মহীন শ্রমিকরা খুশি।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশের পর বোরো ধান কাটা মৌসুমে শ্রমিক সংকট দূর করতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের চুনাখালী এলাকা থেকে প্রায় ২০০ শ্রমিককে নওগাঁ জেলাসহ দেশের বিভিন্ন জেলায় শ্রমিক পাঠালো চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ।

এসময় শ্রমিকদের উদ্যোশ্যে পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন সচেতনামূলক কথা বলেন। পরে শ্রমিকদের হাতে গামছা, সাবান ও মাক্স তুলে দেয়া হয়েছে।


শ্রমিকরা বলেন, প্রতিবছরই দেশে বিভিন্ন জেলায় ধান কেটে আসছে শ্রমিকরা। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এবছর শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েছে। এতে ধান কাটা মৌসুমে ধান কাটতে যেতে পারছে না। আর পুলিশের উদ্যোগে আজ ধান কাটতেচাঁপাইনবাবগঞ্জ যেতে পেরে আমরা খুব খুশি।


আজ শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে চুনাখালি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে একত্রি করে পাঠানো হয়।


এদিকে পুলিশ সুপার এএইচএ আবদুর রকিব বলেন, শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা শেষে প্রত্যায়নপত্র হাতে তুলে দিয়ে তাদের পাঠানো হয়েছে দেশের বিভিন্ন জেলায়। প্রথম ধাপে প্রায় ২০০ জন শ্রমিক পাঠোলেও আগমী ৭ দিনের মধ্যে এ জেলা থেকে ৫ হাজার শ্রমিক দেশের বিভিন্ন জেলায় পাঠানোর কথাও বলেন তিনি।


এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর থানা অফিসার ইনচার্জ জিয়াউর রহমান, সদর সার্কেল ইকবাল হুছাইন, ওসি (অপারেশন) মিন্টু রহমান ও ওসি তদন্ত কবির হোসেন।

আরও দেখুন

গুরুদাসপুর খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ শুরু

নিজস্ব প্রতিবেদক: চলতি বোরো মওসুমে নাটোরের গুরুদাসপুর উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে সরকারি ধান-চাল সংগ্রহের উদ্বোধন …