নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ থেকে সরকারি চালসহ আটক!!

চাঁপাইনবাবগঞ্জ থেকে সরকারি চালসহ আটক!!

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জে ২২৬ বস্তা সরকারি চালসহ দুইজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। আজ রবিবার দুপুরে সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের জোড়াবকুলতলা এলাকার একটি ভাড়া বাড়ি থেকে এসব চাল জব্দ করা হয়।

জব্দকৃত এসব চালের মালিক বাবুকে আটক করতে না পারলেও এ ঘটনায় জড়িত থাকার অপরাধে মেসবাউল হক ও রবিউল ইসলামকে আটক করেছে পুলিশ। পরে এসব জব্দকৃত চাল উদ্ধার করে নিয়ন্ত্রণে নেয় স্থানীয় প্রশাসন। 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান,‘ হত দরদ্রিদের জন্য ১০টাকা কেজির সরকারি চাল দেশের বিভিন্ন জেলার ডিলারদের কাছ থেকে কিনে নিয়ে বাবু একটি ভাড়া বাড়িতে মজুদ করেছেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি টিম আজ দুপুরে জোড়া বকুলতলা এলাকার একটি বাড়িতে অভিযান চালায়। এ সময় সেখান থেকে জব্দ করা হয় খাদ্য অধিদপ্তরের সরকারি ৫০ কেজি ওজনের ২২৬ বস্তা চাল। আর এ কাজে সহায়তার সময় দুইজনকে আটক করা।’

নির্বাহী কর্মকর্তা আরও জানান,‘ আটক মেসবাউল হক ও রবিউলের কাছ থেকে জানা গেছে, বস্তা পরিবর্তন করে কালোবাজারের এই চালগুলো অন্যত্র বিক্রি করা হত। অভিযানের খবর পেয়ে চাল মালিক বাবু গা ঢাকা দিয়েছে, তাকে আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি। এ ব্যপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের কথাও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এদিকে, মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান এজাবুল হক বুলি বিষয়টি না জানলেও এই ধরনের ঘৃণ্য এ অপরাধের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

মহারাজপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য ফিরোজ আহম্মেদ হিরক জানান, সরকার যেখানে করোনা ভাইরাসের জন্য গরীব-অসহায় মানুষের জন্য ভাবছেন সে সময়ই যারা এধরণের চাল চুরি করে বাইরে বেশি দামে বিক্রি করছেন তারা জনগণের শত্রু। আর যারা এই চাল চুরির সাথে জড়িত তাদের বিচার হোক।

অপরদিকে, করোনা ভাইরাসের প্রার্দুভাবে এমনিতেই সাধারণ মানুষের কাজ কাম নেই। এ অবস্থায় গরীবের হক মেরে যারা মুনফা লোভের আশায় এরকম কাজ করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …