নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ থেকে আম নিয়ে ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেনের যাত্রা শুরু

চাঁপাইনবাবগঞ্জ থেকে আম নিয়ে ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেনের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ রেল ষ্টেশন থেকে ৮’শ কেজি আম ও ২’শ কেজি ঘি নিয়ে ঢাকা উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ম্যাংগো স্পেশাল ট্রেনটির শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেল ৪ টার দিকে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, পশ্চিম রেলের বিভাগী বাণিজ্যিক কর্মকর্তা ফুয়াদ হোসেন আনন্দ, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) ইকবাল হুছাইন, চেম্বার অফ কমার্সের সভাপতি এরফার আলী, সদর থানার ওসি জিয়াউর রহমান, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ স্থানীয় আম চাষী ও ব্যবসায়ীরা।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন মাষ্টার মনিরুজ্জামান জানান, ম্যাংগো স্পেশাল ট্রেনটি সপ্তাহে প্রতিদিন বিকেল ৪ টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাবে। ট্রেনটিতে মোট ছয় ওয়াগন নিয়ে আম, শাক-সবজিসহ যে কোন ধরনের পার্সেল মালামাল এতে বহন করা যাবে। প্রতিকেজি আমের ভাড়া হিসেবে ১ টাকা ৩১ পয়সা নির্ধারণ করা হয়। আজ স্পেশাল এই ট্রেনটিতে ৮’শ কেজি আম ও ২’শ কেজি ঘি নিয়ে যাত্রা শুরু করেছে।

তিনি আরো বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাওয়া ট্রেনটি আমনুরা বাইপাস, কাঁকনহাট, রাজশাহী, সরদহ, আড়ানি ও আব্দুলপুর বাইপাস ষ্টেশনে থেকে আম নিয়ে যাবে।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *