নীড় পাতা / আইন-আদালত / চাঁপাইনবাবগঞ্জে ৫ প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

চাঁপাইনবাবগঞ্জে ৫ প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
মহামারী করোনা ভাইরাসকে পুজি করে হঠাৎ চাঁপাইনবাবগঞ্জে চালের বাজার বেড়ে যাচ্ছে। আর চাল বাজারের কারসারি ধরতে অভিযানে নামেন ভ্রাম্যমান আদালত। আজ রবিবার বিকেল থেকে রাত ৯ টা পর্যন্ত চার চালের গুদামে অভিযান চালানো হয়। চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আঙ্গারিয়াপড়া,  চরাগ্রাম, নামোশংকরবাটি ও বডিপাড়ার ৪ চালের গুদামে অভিযান চালান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর হোসেন। এসময় ওই চার প্রতিষ্ঠানকে ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর হোসেন জানান, বাজার চালের দাম বৃদ্ধির কারণ খুজতে বিকেল থেকে রাত ৯ টা পর্যন্ত বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে গুদামে অভিযান পরিচালনা করে চাল মজুদের বিষয়টি নিশ্চিত। এসময় নামোশংকরবাটির জনি অটোরাইস মিলে ৩ হাজার ৯শ ১৮ বস্তা চাল মজুদ রাখার দায়ে মিল মালিক সফিকুল ইসলামকে ১ লাখ টাকা জরিমানা, ১ হাজার ৯শ ৯০ বস্তা চাল মজুদ রাখার দায়ে মাহবুব হোসেনকে ১ লাক টাকা জরিমান, ২ হাজার ৫শ ৩০ চাল রাখার দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয় মেসার্স সোহাগ রাইস ট্রেডার্সকে এবং সাড়ে ৩ শ বস্তা চাল মজুদ রাখার দায়ে টনিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, এরা সবাই করোনা ভাইরাসকে পুজি করে গুদামে চাল মজুদ করে অতিরিক্ত মনাফা করা করতো।

এদিকে বিকেলে টিকরামপুর এলাকায় একটি কোচিং সেন্টার খোলা রাখার দায়ে কনফিডেন্স প্রাইভেট হোমের মালিক মাইনুল ইসলামকে ৭০ হাজার টাকা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, পুলিশ ফোর্স, ভোক্তা অধিকার ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …