নীড় পাতা / আইন-আদালত / চাঁপাইনবাবগঞ্জে ৩৭১ টি বন্য টিয়া অবমুক্ত করলেন ভ্রাম্যমান আদালত, চার জনের জেল-জরিমানা

চাঁপাইনবাবগঞ্জে ৩৭১ টি বন্য টিয়া অবমুক্ত করলেন ভ্রাম্যমান আদালত, চার জনের জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জে ৩৭১ টি বন্য টিয়াপাখি অবমুক্ত ও চারজনকে জেল ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার দুুপুরে ভ্রাম্যমান আদলতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন এই দন্ডাদেশ দেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলো পাখি পাচারকারী বগুড়া জেলা সেরপুর উপজেলার নাকিকাবাড়ি গ্রামের আব্দুল আলিমের ছেলে আজিজুল হক ও একই জেলার দুপচাচিয়া উপজেলার তোতা গ্রামের শাখওয়াত আলীর ছেলে রাজু এবং এ কাজে সহযোগিতাকারী পিকাপ ভ্যান চালক বাসেদ ও ইনফরমার তানভির আহম্মেদ।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন দুপুরে গণমাধ্যমকে জানান, ‘বন্যপ্রাণী পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বন্যপ্রাণী অধিদপ্তর শিবিরের হাট এলাকায় অভিযান পরিচালনা করে ৪৫৭টি টিয়াপাখিসহ চারজনকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আজিজুল ও রাজকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও অপর দুইজন বাসেদ তানভিরকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

আর ৪৫৭টি টিয়া পাখির মধ্যে ৩৭১ টি টিয়া পাখি অবমুক্ত করা হয় এবং বাকি ৮৬টি পাখি মারা গেলে মাটিতে পুতে ফেলা হয়।

এদিকে মাদক দ্রব্য অধিদপ্তরের ইন্সেপেক্টর রায়হান আহমেদ খান জানান, প্রতিদিনের মতো বার্ডার এলাকায় অভিযান পরিচালনার সময় শিবিরের হাট জিরো পয়েন্টে অভিযানের সময় পিকাপ ভ্যাটটিকে সন্দেহ হলে তল্লাশি চালিয়ে বন্য টিয়াপাখিসহ চারজন আটক করা হয়।

পরে বন্যপ্রাণী অধিদপ্তরকে সাথে নিয়ে ভ্রাম্যমান আদালতের বিচারকের কাছে পাঠানো হয়।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলায় সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: গত নির্বাচনে পরাজিত প্যানেলের কতিপয় সদস্য নিজেদের স্বার্থ হাসিলের জন্য দু’জন পরিচালকের নেতৃত্বে …