নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ আম উৎপাদন, সংরক্ষণ-বাজারজাতকরণে জনসচেতনতা শীর্ষক কর্মশালা

চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ আম উৎপাদন, সংরক্ষণ-বাজারজাতকরণে জনসচেতনতা শীর্ষক কর্মশালা


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ

“জীবনও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য” এই শ্লোগন সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ আম উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকরন জনসচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মুজিব বর্ষ উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে।

জেলা প্রশাসক এডেজএম নূরুল হকের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপ-সচিব আব্দুর রহমান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মঞ্জুর মোর্শেদ, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বাবুল চন্দ্র সরকার।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে, মুজিব বর্ষে ভোক্তাদের কাছে নিরাপদ আম পৌঁছে দিতে নিরাপদ আম উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকরণের উপর জোর দেন। এ সময় তিনি আমের উন্নয়নেও সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলে, অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান, জেলা কৃষি সম্প্রাসরণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা, পৌর মেয়র নজরুল ইসলামসহ কর্মশালায় জেলার আমচাষী, আম ফাউন্ডেশন নেতৃবৃন্দ,আম ব্যবসায়ী, আম গবেষকবৃন্দ, সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাগণ, বণিক ও খাদ্য ব্যবসায়ী সমিতির প্রতিনিধি, জনপ্রতিনিধি, ভোক্তাসমাজ, সিভিল সোসাইটি, গণমাধ্যমকর্মী ও এনজিও প্রতিনিধিরা

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলায় সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: গত নির্বাচনে পরাজিত প্যানেলের কতিপয় সদস্য নিজেদের স্বার্থ হাসিলের জন্য দু’জন পরিচালকের নেতৃত্বে …