নীড় পাতা / আইন-আদালত / চাঁপাইনবাবগঞ্জে জেএমবি নেতা হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড,

চাঁপাইনবাবগঞ্জে জেএমবি নেতা হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড,

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জে জেএমবি নেতা সালমান হত্যা মামলায় ৩ জেএমবি সদস্যের মৃত্যুদন্ড, ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। সোমবার দুপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।
মৃত্যুদÐপ্রাপ্তরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার সানোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম, গোমস্তাপুর উপজলার আব্দুস শুকুর।
যাবজ্জীবনদন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে, গোমস্তাপুর উপজলার সামশুল আলম, সাইফুল ইসলাম ও মোঃ শামীম ও নওঁগা জেলার মান্দা উপজেলার আব্দুল মোতাকাব্বির ওরফে বুলবুল।
অতিরিক্ত সরকারি কৌশুলী আঞ্জুমান আরা জানান, জেএমবি’র অভ্যন্তীন নেতৃত্বের দ্ব›েদ্বর কারণে ২০১২ সালের ২৬ এপ্রিল রাত ১১ টার সময় জেলার নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের খোলসি গ্রামের একটি আমবাগান থেকে রুহুল আমীন ওরফে সালমানের গলাকে দ্বিখন্ডিত করে হত্যা করে হয়। পরে সালমানের দেহ ওই স্থানে দিয়ে মাথাটি গোমস্তাপুরের ধাইনগর মহানন্দা নদীর ঘাটে মাটির নীচে পুতে রাখে আসামীরা।
এ ঘটনায় নাচোল থানার এসআই আনিসুর বাদী হয়ে ৭ জনকে আসামী করে নাচোল থানায় মামলা দায়ের করেন। পরে, মামলার তদন্তকারী কর্মকর্তা ও নাচোল থানার এসআই গৌতম চন্দ্র মালী ২০১৫ সালের ২৯ আগষ্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
সাক্ষ্য প্রমাণাদী শেষে আদালতের বিচারক উপরোক্ত রায়ে দন্ডিত করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী সানোয়ার হোসেন পলাতক।

আরও দেখুন

হিলিতে স্বল্প মূল্যে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক: দিনাজপুরের হিলিতে স্বল্প মূল্যে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *