নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে অপপ্রচার করার দায়ে ভুয়া সাংবাদিককে আটক করেছে ডিবি পুলিশ

চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে অপপ্রচার করার দায়ে ভুয়া সাংবাদিককে আটক করেছে ডিবি পুলিশ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের ভুয়া সাংবাদিক রুবেলকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে ডিবি পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে শহরের সেন্টু মার্কেট এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জ পৌর কল্যাণপুর এলাকার কালুর ছেলে রুবেল আলী (৩৫)। বিষয়টি নিশ্চিত করেন জেলা গোয়েন্দা পুলিশের এসআই জাহিদ।

জেলা গোয়েন্দা পুলিশের এসআই আবু আব্দুল্লাহ জাহিদ জানান, এসএম রুবেল নামে একটি ফেসবুক আইডি থেকে করোনা ভাইরাস নিয়ে মিথ্যা বিভ্রান্তিকর অপপ্রচার ও গুজব প্রচার করেন। বিষয়টি জেলা পুলিশের নজরে আসলে তদন্ত করে রুবেলের অবস্থান নিশ্চিত হয়ে সেন্টু মার্কেটের সামনে থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম সংস্থা ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন (বিবিসি বাংলা) ভুয়া লোগো ও আইডি কার্ড জব্দ করা হয়।

এসআই জাহিদ আরো জানান, এঘটনায় রুবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে তার বিরুদ্ধে হত্যা, মাদকসহ তিনটি মামলা রয়েছে। পরিবার সূত্রে জানা গেছে রুবেল প্রাথমিক বিদ্যালয়ের গন্ডি পেরোইনি। তবে নিজেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা দাবি করেন। আর বিবিসি বাংলার সাংবাদিক পরিচয় দেন।

জানা গেছে, আটক রুবেল হত্যা ও মাদকসহ একাধিক মামলা থেকে জামিনে বেরিয়ে কিছুদিন আগেও আদালতে মহরিল হিসেবে কাজ করতেন। হঠাৎ করেই তিনি নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় মানুষকে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি দাবি করেন এবং বিভিন্ন জায়গা থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।

স্থানীয় সাংবাদিক নেতাদের দাবি গণমাধ্যমগুলো নূন্যতম যোগ্যতা যাচাই-বাচাই ছাড়া হর হামেসায় কার্ড ও লোগো দিয়ে দিচ্ছেন। তাদের দাবি এধরনের আরো একাধিক সাংবাদিক জেলায় দাপিয়ে বেড়াচ্ছে জেলার বিভিন্ন জায়গায়। এদের এখনই নিয়ন্ত্রণ করা না গেলে কলঙ্কিত হবে সাংবাদিকতার মত মহান পেশা।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলায় সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: গত নির্বাচনে পরাজিত প্যানেলের কতিপয় সদস্য নিজেদের স্বার্থ হাসিলের জন্য দু’জন পরিচালকের নেতৃত্বে …