নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে কঠোর বিধিনিষেধের মধ্যও কেউ স্বাস্থ্যবিধি মানছে না

চাঁপাইনবাবগঞ্জে কঠোর বিধিনিষেধের মধ্যও কেউ স্বাস্থ্যবিধি মানছে না

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে প্রথম ও দ্বিতীয় দফায় ১৪ দিনের বিশেষ লকডাউন শেষ হয়েছে রাত ১২ টা ১ মিনিটে। গতকাল সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জরুরী বৈঠকের মাধ্যমে বিশেষ লকডাউন ১১ দফা কঠোর বিধিনিষেধ আরোপ করেন শিথিল করা হয়। তবে কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও সকাল থেকে জেলায় কোন ধরণের স্বাস্থ্যবিধি মানছে না চলাচল করা সাধারণ মানুষ। মানুষ মাস্ক পড়লেও মানছে না নিয়ম। অধিকাংশের মুখের পরিবর্তে মাস্ক রয়েছে মুখের নিচে। অটোরিক্সয় দুই জন যাত্রী থাকার কথা থাকলেও রয়েছে ৪ থেকে ৫ জন যাত্রী। স্বাস্থ্যবিধি মানার বালাই নেই জেলায়।

গত দেড় মাস পর গতকাল সোমবার করোনা সংক্রমনের হার সবচেয়ে কম ছিল। গত সোমবার ৩৯২ জনের করোনা নমুনা সংগ্রহ করলে ৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। যা শতকরা ১৯.১৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় ৬৪৭ জনের নমুনা সংগ্রহ করলে ১৮৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। যার শতকরা ২৯.২১ শতাংশ। যা একদিনের বাবধানের আবারো ১০ শতাংশ করোনার সংক্রমণ বৃদ্ধি পায় জেলায়।

আর চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি ও স্থানীয় আম ব্যবসায়ীক ও উন্নয়ন কর্মকান্ডের কথা বিবেচনা করে বিশেষ লকডাউন শিথিল করা হয়। তবে আজ থেকে আগামী ৭ দিন ১১ দফার কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে বললেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় এখন পর্যন্ত করোনায আক্রান্ত হয়েছে ২৭৫৩ জন। যার মধ্যে সুস্থ্য হয়েছে ১৪৪৬ জন। সুস্থ্যতার হার ৫২.৫২ শতাংশ। এখন পর্যন্ত করোনায় মারা গেছে ৫৯ জন। মৃত্যু হার দাড়িয়েছে ২.১৪ শতাংশ।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …