নীড় পাতা / কৃষি / চাঁপাইনবাবগঞ্জে এবার আম পাড়ার কোন সময়সীমা নির্ধারণ করা হচ্ছে না মতবিনিময় সভায় সিদ্ধান্ত

চাঁপাইনবাবগঞ্জে এবার আম পাড়ার কোন সময়সীমা নির্ধারণ করা হচ্ছে না মতবিনিময় সভায় সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
করোনা ভাইরাস পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জে নিরাপদভাবে আম উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, সরবরাহ ও বাজারজাতকরণ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার দুপুর আড়াই টার দিকে জেলা প্রশাসনের উদ্দোগে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় পরিপক্ক আম প্রাকৃতিকভাবে পাকার পর বাজারজাত করার ওপর গুরুত্বারোপ করা হয়। সময়সীমা নির্ধারণ করে আমপাড়া নিয়ন্ত্রণ করা সঠিক নয় বলে মতপ্রকাশ করে বেশীরভাগ অংশগ্রহণকারীরা। তবে, কেউ যদি অপরিপক্ক আম বাজারে নামালে প্রশাসন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে।

এদিকে চলতি আম মৌসুমে করোনা ভাইরাস চলমান থাকলে এ জেলার আম যাতে দেশের বিভিন্ন প্রান্তে নির্বিঘেœ পরিবহন যেতে পারে। অন্য জেলার ব্যবসায়ীরা এ জেলায় আগমন করতে পারে তাদের ছাড়পড়া ও আম পরিবহনে প্রত্যায়নপত্র প্রদান করা হবে। রাস্তায় আমের ট্রাক চলাচলে বাঁধাগ্রস্থ না করা, বিষমুক্ত আম উৎপাদন, বিশ্বস্বাস্থ্য সংস্থার স্বাস্থ্য-বিধি মেনে বাগান থেকে আমপাড়া প্যাকেটজাত, বাজারজাতকরণ। এবার জেলায় বিভিন্ন জাতের আম পাড়ার সময়সীমা নির্ধারণ না করার ব্যাপারে আমসংশ্লিষ্ট সকলেই একমত পোষন করে সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাঃ সালিম উদ্দিন আহম্মেদ শিমুল, মহিলা সংরক্ষিত আসনের এমপি ফেরদৌসী ইসলাম জেসী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম, আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের ঊধ্বর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. জমির উদ্দিন, জেলা মার্কেটিং অফিসার নুরুল ইসলামসহ অন্যরা।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …