নীড় পাতা / আইন-আদালত / চাঁপাইনবাবগঞ্জে ইউপি নির্বাচনে পুলিশের উপর হামলার মামলায় ৯৩ জনের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত

চাঁপাইনবাবগঞ্জে ইউপি নির্বাচনে পুলিশের উপর হামলার মামলায় ৯৩ জনের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৩ নং ঝিলিম ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৮ নং ওয়ার্ডের জয়-পরাজয় দুইজন সদস্যের মধ্যে চলতি বছরের ৬ জানুয়ারী সংঘষের ঘটনা ঘটে। এঘটনার দায়িত্ব পালনকালে পুলিশের উপর হামলার ঘটনায় ৯৩ জনের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ রোববার দুপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিরা হাজিরা দিতে গেলে তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক হুমায়ুন কবির।
এর আগে উচ্চ আদালত থেকে আসামিরা চার্জশিট এবং পুলিশ রিপোর্ট না দেওয়া পর্যন্ত জামিন পেয়েছিলেন। তবে সেই জামিন এবার না মঞ্জুর করেলেন নিম্ন আদালত।

অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ জানান, চলতি বছরে ৬ জানুয়ারি ইউপি নির্বাচনে দায়িত্ব পালন কালে পুলিশের ওপর হামলা চালায় হোসেনডাঙ্গার গ্রামবাসী। আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে আসলেও নিম্ন আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামী ও এলাকাবাসীর দাবি, পুলিশ মিথ্যা মামলা দায়ের করেন গ্রামবাসীর উপর। মিথ্যা মামলার হাজিরা দিতে এসে কারাগারে যেতে হলো গ্রামের প্রায় একশজনকে। মিথ্যার মামলা থেকে বাচাতে চান। তবে আসামী-পক্ষের আইনজীবি এ বিষয়ে কোন কথা বলতে চাননি।

৬ জানুয়ারী পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রণ করতে গেলে গ্রাম পুলিশের উপর লাঠি সঠা নিয়ে হামলা চালায়। এতে ঘটনাস্থলে ৫ পুলিশ আহত । পরে ওইদিন এসআই ওসমান গনি বাদি হয়ে সদর মডেল থানায় মামলা দায়ের করেন।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …