নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার নমুনা খুজে পেলেও কোন কাজেই আসেনি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার নমুনা খুজে পেলেও কোন কাজেই আসেনি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার এই স্বাস্থ্য কমপ্লেক্স থেকেই চলতি মাসের ৮ থেকে ১১ তারিখের মোট ৫২ জনের করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করে ১২ জুলাই পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। দীর্ঘ দিনেও ফলাফল না আসায় ল্যাব কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা জানান, নমুনাগুলো খুজে পাওয়া যাচ্ছে না। পরে ৫২টি করোনার নমুনা খুজে পায়। কিন্তু ল্যাব কর্তৃপক্ষ জানায় নমুনাগুলো দিয়ে ভাল ফলাফল আসবে না। এজন্য পুনরায় তাদের নমুনা সংগ্রহ করে পাঠাতে বলেন। গত ২৪ তারিখ ৫২ জনের মধ্যে ২৮ জনের আবারো নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। ২৮ জনের মধ্যে গতকাল ৮ জনের শরীরে করোনা পজিটিভ ফলাফল আসে। বাকি ২৪ জন দ্বিতীয় দফায় আর নমুনা দিতে রাজি হননি।

এদিকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সায়রা খান জানান, শিবগঞ্জ উপজেলা থেকে ৫২ জনের জন্য মধ্যে ২৮ জনের নমুনা আবারো সংগ্রহন করে রাজশাহী ল্যাবে পাঠালে গতকাল ৮ জনের করোনা পজিটিভ ফলাফল আসে। আর বাকি ২৪ জনের সাথে যোগাযোগ রাখা হয়েছে। সংক্রমনের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, কিছুটা সংক্রমন হতে পারে। আর যেন কোনভাবে করোনা নমুনা না হারায় সেদিকে সচেতন থাকবে স্বাস্থ্যকর্মীরা।

আর স্থানীয়রা বলছেন, ২৮ জনে ৮ জন করোনা পজিটিভ হলে আরো ২৪ জন হর-হামেশায় ঘুরে রেড়াচ্ছে। তাদের মধ্যেই যদি করোনা পজিটিভ থাকে তাহলে উপজেলাসহ পুরো জেলায় করোনার সংক্রমন বৃদ্ধি পাবে। ঝুকি নিয়ে জীবনের চাকা ঘুরিয়ে চলছে উপজেলাবাসী।

আর সুধী সমাজের লোকজন বলছেন, নমুনা সংরক্ষণে যারা ব্যর্থতার পরিচয় দিয়েছেন তাদের কারণেই উপজেলাবাসীকে ভুগতে হবে করোনা সংক্রমণের ঝুকিও। আর তাদের শাস্তির দাবির পাশাপাশি জেলায় একটি পিসিআর ল্যাব স্থাপনের দাবি করেন।

গত ২৪ ঘন্টায় নতুন করে জেলায় ৮৪ জনের শরীরের করোনা সনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনা সনাক্ত হয়েছে ৪১৬ জনের শরীরে।

আরও দেখুন

নাটোরের লালপুরে দুর্বৃত্তের গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

নিজস্ব প্রতিবেদক: নাটোরের লালপুরে দুর্বৃত্তের গুলিতে আওয়ামীলীগ নেতা মোঃ মনজুর রহমান মঞ্জু নিহত হয়েছেন। আজ …